মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ের পালপাড়া সার্ব্বজনীন শ্রীশ্রী শ্যামা কালী পূজা উদযাপন পরিষদের আয়োজনে কালী পূজা সম্পন্ন

নিজস্ব প্রতিনিধিঃ সনাতনী সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শ্রীশ্রী শ্যামা কালী পূজা এবং আলোর উৎসব দীপাবলী উপলক্ষে সারাদেশের ন্যায় মিরসরাই উপজেলার কমরআলী পালপাড়া সার্ব্বজনীন শ্রীশ্রী শ্যামা কালী পূজা উদযাপন পরিষদ আয়োজন করে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা।
গত ১৯ অক্টোবর সন্ধ্যা ৬ টায় দীপাবলীর প্রদীপ প্রজ্জ্বলন, ৭ টায় শিতলা মন্দির প্রদক্ষিণ, সাড়ে ৭ টায় মায়ের ঘট পূর্ণ ও স্থাপন, ৭ টা ৪০ মিনিটে মায়ের আদ্য স্রোত পাঠ, ৮ টায় গীতাপাঠ ও গীতাভিত্তিক কুইজ প্রতিযোগিতা, শঙ্খ বা শাখ বাজানো, কবিতা, ধর্মীয় সংগীত, মোমবাতি প্রজ্জ্বলন, আরতি প্রতিযোগিতার আয়োজন করা হয়। রাতে মায়ের পূজা, পূজা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে সমবেত প্রার্থনা করা হয়।
পরদিন ২০ অক্টোবর (শুক্রবার) ভোর ৫ টায় নগর কীর্ত্তণ, সকাল ১০ টায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, দুপুর ১ টায় অন্ন প্রসাদ বিতরণ, বেলা ২ টায় কৃষ্ণলীলা পরিচালনা করেন শ্রী সমীরন ভট্টাচার্য্য ও তার দল। বিকেল সাড়ে ৫ টায় প্রতিমা নিরঞ্জন করা হয়।

কমরআলী পালপাড়া সার্ব্বজনীন শ্রীশ্রী শ্যামা কালী পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ পাল মনা, সাধারন সম্পাদক ইন্দ্রজিৎ পাল রুবেল ও এলাকাবাসীসহ সকলের প্রচেষ্টায় অনুষ্টান সম্পন্ন হয়।