বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ের করেরহাটে কালভার্ট ভেঙ্গে যাওয়ায় দূর্ভোগে দুই গ্রামের আট হাজার মানুষ

নিজস্ব প্রতিনিধি : মীরসরাইয়ের করেরহাটে একটি গ্রামীন প্রধান সড়কের কালভার্ট ভেঙ্গে পড়ায় দূর্ভোগে পড়েছে দুই গ্রামের মানুষ। উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের সাদেক আলী ভুঁইয়া সড়কের মধ্যবর্তী স্থানের কালভার্টটি ভেঙ্গে পড়ায় এই সড়কে চলাচলকারী পশ্চিম জোয়ার ও জয়পুর পূর্ব জোয়ার গ্রামের আট হাজার মানুষ চরম দূর্ভোগ পোহাচ্ছে।

জানা যায়, গত সপ্তাহের প্রবল বর্ষনের ফলে সৃষ্ট পাহাড়ী ঢলের পানির স্রোতের কারণে কালভার্টটির বেশীরভাগ অংশ ভেঙ্গে পড়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এর আগে কালভার্টটির দুই পাশের দেয়াল ফাটল ধরে হেলে পড়লেও স্থানীয় জনপ্রতিনিধিরা কোন ব্যবস্থা নেয়নি। এ সড়ক দিয়ে পশ্চিম জোয়ার ও জয়পুর পূর্ব জোয়ার গ্রামের স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রছাত্রী সহ আট হাজার মানুষের চলাচল। কালভার্ট ভেঙ্গে যাওয়ায় এ সড়কে কোন যান চলাচল করতে না পারায় ছাত্রছাত্রীসহ স্থানীয়দের বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে। কিন্তু বিকল্প সড়কও খানা খন্দের কারণে প্রায় যান চলাচলের অনুপযোগী। ফলে দুই গ্রামের মানুষকে চলাচলের জন্য অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয়রা গাছের গুড়ি ও কাঠ দিয়ে সাময়িক ভাবে মানুষ ও সিএনজি চলাচল উপযোগী করলেও যে কোন সময় তা ভেঙ্গে পড়ে মারাত্বক দূর্ঘটনা ঘটতে পারে। স্থানীয়দের দাবী জনদূর্ভোগের কথা বিবেচনা করে অতিসত্বর যেন কালভার্ট পুনঃনির্মানের ব্যবস্থা গ্রহন করা হয়।
এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন জানান, এটি জনগুরুত্বপূর্ণ বিষয় ,অতিসত্বর কালভার্টটি পুননির্মাণের ব্যবস্থা গ্রহন করা হবে।