মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইতে ৪৫ শিক্ষার্থীর নিহতের সেই ভয়াল দিন আগামী কাল

নিজস্ব প্রতিনিধি ঃ

৬ বছর পূর্বে আজকের এই দিন ‘২০১১ সালের ১১ জুলাই’ সোমবার এক সাথে একই এলাকার ৪৫ স্কুল ছাত্র প্রাণ হারিয়েছিলো এই রাক্ষুুসী খাদে পড়ে। এছাড়া আরো একজন অভিবাবক এবং শোকার্ত ব্যক্তি ও মৃত্যুবরণ করেছিল। উপজেলার বড়তাকিয়া-আবুতোরাব সড়কের মধ্যবর্তীস্থান সৈদালী গ্রাম এলাকায় অবস্থিত সেই খাদ।

গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর উদ্যোগে সেই খাদে নির্মিত হয়েছে স্মৃতিসৌধ ‘অন্তিম’। আজ ১১ জুলাই ২০১৭ইং উক্ত খাদে নির্মিত স্মৃতিসৌধ ‘অন্তিম’ ও বিদ্যালয়ের মূল ফটকে নির্মিত ‘আবেগ’ স্মৃতিসৌধ এ শ্রদ্ধা জানাবে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী শিক্ষক সহ এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

আবুতোরার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর সাদেক জানান সকাল ৮টায় ভিন্ন ভিন্ন ধর্ম অবলম্বনে বিশেষ দোয়া ও প্রার্থনা, সকাল ৯টায় কালো ব্যাজ ধারন, সকাল ১০টায় শোক র‌্যালী, ১০.৩০ আবেগ থেকে অন্তিমে গিয়ে পুস্পস্তবক অর্পন, সকাল ১১টা থেকে স্মৃতিচারন ও আলোচনা সভা। দুপুর ১২টায় তাবারুক বিতরণ ।

আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ এর ভিসি প্রফেসর ঈসমাঈন খান, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত থাকবেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াসমিন শাহীন কাকলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারন সম্পাদক জাহাঙ্গির কবির চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মায়ানী ইউপি চেয়ারম্যান কবির নিজামী প্রমুখ।

এছাড়া পৃথক কর্মসূচি রয়েছে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ ও আবুতোরাব ফাজিল মাদ্রাসা, আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যলয়ের।