সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইতে ফেনী বিশ্ববিদ্যালয়ের ভিসির উচ্চশিক্ষায় উদ্বুদ্ধকরণ মতবিনিময়

mirsori vc chobi 01নিজস্ব প্রতিনিধি : শিক্ষার্থীদের মধ্যে উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরনের লক্ষে শিক্ষক শিক্ষার্থীদের সাথে এক মত বিমিময় সভা মীরসরাই ডিগ্রী কলেজ মিলনায়তনে গতকাল মঙ্গলবার ( ২৮ জুলাই ) দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়।
মীরসরাই ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফীর সভাপতিত্বে ও অধ্যাপক শিমুল বড়–য়ার সঞ্চালনায় উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক প্রধান ও বর্তমানে ফেনী বিশ্ব বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ফসিউল আলম।
এসময় প্রধান অতিথী তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরন বক্তব্যে বলেন পৃথিবীটা এই মীরসরাই, চট্টগ্রাম আর ফেনী নয়। পুরো পৃথিবী সম্পর্কে জানার লক্ষ নিয়ে জ্ঞান অর্জন করতে হবে, পাশাপাশি পুরো পৃথিবী ঘুরে বেড়ানোর চেতনা লালন করতে হবে। তিনি বলেন একটি শ্রেনী শিক্ষাকে কসমেটাজিক করতে চাইছে, যা থেকে দূরে রেখে প্রকৃত জ্ঞান অর্জনের লক্ষে সবাই অবিচল থাকার আহ্বান জানান তিনি। ড. ফসিউল আলম আরো বলেন আমি পৃথিবীর এতো দেশে গেছি আমার দেশের মতো সেরা দেশ দেখিনি। তিনি ছাত্রছাত্রীদেও প্রতি জ্ঞান অর্জন ও উচ্চ শিক্ষাই একমাত্র লক্ষ করার জন্য উদ্বুদ্ধ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথীর বক্তব্য রাখেন ফেনী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আইয়ুবুল হক, ডেপুটি রেজিষ্টার প্রফেসর ড. নাজমুল হাসান, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অদ্যক্ষ মোঃ রফিক উদ্দিন, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ নুরুল আবছার। আরো বক্তব্য রাখেন অধ্যাপিকা শেলী রানী দে, অধ্যাপক গৌতম কুমার সাহা, অধ্যাপক নাছির উদ্দিন, জসিম উদ্দিন, মিজানুর রহমান, সাইফুল হক সিরাজী প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথী উপাচার্য ড. মো. ফসিউল আলম এর হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন সভাপতি অধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফী।