শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ভ্রমন বিষয়ক ‘আমিরাতের পথে-ঘাটে’ বইয়ের মোড়ক উন্মোচন

mir-pic 15-03-15
নিজস্ব প্রতিনিধি : রবিবার (১৫ মার্চ) মীরসরাইয়ের খবরিকা ভবনে বিকাল ৫টায় প্রবাসী সাংবাদিক কামরুল হাসান জনি ও লুৎফুর রহমানের লিখা ভ্রমণ বিষয়ক বই ‘আমিরাতের পথে-ঘাটে’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডা. জামশেদ আলম বলেন, ‘আলোকিত মানুষ গড়ার দৃঢ় প্রত্যয় ও ইতিহাসকে সমৃদ্ধ করতে লেখকদের ভূমিকা অপরিসীম। ‘আমিরাতের পথে-ঘাটে’ বইটি লিখে লেখকদ্বয় প্রমাণ করলেন বিদেশের মাটিতেও বাংলাদেশিরা সৃজনশীল শিল্পকর্ম উপহার দিতে পারে। বইটি ও লেখকদের উত্তোরোত্তর সফলতা কামনা করি।’

আনোয়ারুল হক নিজামীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাট্যকার মঈন উদ্দিন আহম্মদ চৌধুরী সেলিম, বারইয়ারহাট ডিগ্রি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক বোরহান উদ্দিন, সাংবাদিক শাহদাৎ হোসেন চৌধুরী, লেখক ও সাংবাদিক কামরুল হাসান জনি।

বক্তারা বলেন,‘প্রতিটি বই লেখকদের সন্তানের মতো, একটি বই লিখতে লেখককে প্র¯্রব বেদনার মতোই যন্ত্রণা পোহাতে হয়। আর দেশের বাইরে কর্ম ব্যস্ততার মাঝেও এমন একটি বই প্রকাশ করে লেখকদ্বয় বাংলা সাহিত্যতের প্রতি অকৃত্রিম ভালবাসা প্রকাশ করেছে।’ বক্তারা আগামীতে পরবাসে বাংলাদেশিদের জীবন বৈচিত্র এবং কর্মক্ষেত্রে বাংলাদেশিদের খুটিনাটি বিষয় লেখালিখির মাধ্যমে তুলে ধরার জন্যও আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক মোহাম্মদ ইউছুফ, সাংবাদিক রিপন গোপ পিন্টু, সাংবাদিক শাহাদাত হোসেন, ইমাম হোসেন, আকাশ ইকবাল, আজমল খান প্রমুখ।

উল্লেখ্য, ‘আমিরাতের পথে-ঘাটে’ বইটি সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশি দুই লেখক লুৎফুর রহমান ও সাংবাদিক কামরুল হাসান জনি’র লেখা ভ্রমণ বিষয়ক বই।