শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বড়তাকিয়ায় ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ
ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বড়তাকিয়ায় একটি ফুটওভার ব্রীজ নির্মাণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। শুক্রবার (১লা মার্চ) দুপুর ৩ টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ মানবন্ধন অনুষ্ঠত হয়। এতে অংশ গ্রহন করে বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদরাসা এতিম খানা ও হেফ্জ খানার শিক্ষার্থী এবং বড়তাকিয়া জামে মসজিদ পরিচালনা কমিটি, বড়তাকিয়া বাজার পরিচালনা কমিটি, সামাজিক ও সেচ্ছাসেবী সংঘঠন, সরণিকা সংঘ, সমমনা, স্বপ্নতরী-৭১, মীরসরাই উপজেলা আওয়ামী যুব ও ছাত্র লীগের নেতা কর্মী সহ প্রায় ২ হাজার জনসাধারণ। মানববন্ধনে বক্তারা বড়তাকিয়া মাজার গেইটের সামনে একটি ফুট ওভার ব্রীজ নির্মাণের জোর দাবী জানান। এই সময় তারা শ্লোগান দিয়ে বলেন, আমাদের দাবী মানতে হবে। এছাড়াও বিভিন্ন ব্যানার ফেসটুনে তাদের দাবির কথা কথা তুলে ধরেণ।
মানববন্ধনটি মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান ও বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আলাউদ্দিনের নের্তৃত্বে এলাকার জনসাধারণকে নিয়ে অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন, ‘দেশের লাইফলাই খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যার ফলে ব্যস্ততম এসড়কে দূর পাল্লার গাড়ীর দ্রুত গতিতে চলাচল করে। ফলে মহাসড়কের পাশবর্তি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক পারাপার হওয়ার সময় দূর্ঘটনায় হতাহত হয়। এ দূর্ঘটনা রোধে বড়তাকিয়া মাদরাসার সামনে একটি ফুট ওভারব্রীজ নির্মাণের দাবী জানান।’ বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আলাউদ্দিন বলেন, ‘ব্যস্ততম ঢাকা-চটগ্রাম মহাসড়ক পারাপারের সময় অনেক পথচারীসহ মাদরাসার শিক্ষার্থী এবং অভিভাবকরা দূর্ঘটনার শিকার হয়। এ জন্য দীর্ঘদিন ধরে আমরা একটি ওভার ব্রীজ নির্মাণের দাবি জানিয়ে আসছিলাম। কারন প্রতিনিয়ত উক্ত স্থানে ঘটে যাচ্ছে দুর্ঘটনা।’