রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ব্যাংকের ওপর হামলা থামাতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

abul hasan-1_139563

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ব্যাংকের ওপর হামলা থামাতে হবে। ব্যাংকে লোপাট হলে বিনিয়োগ হবে না। মঙ্গলবার সকালে বিনিয়োগ বোর্ড আয়োজিত সেমিনারে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, শিল্প সৃষ্টিতে ব্যাংক লোন সহজ শর্তে নেয়া যায়। এক্ষেত্রে প্রক্রিয়া মেনেই সরকারের কাছে আবেদন করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী। আলোচনায় অংশ নেন এফবিসিসিআইর সাবেক প্রেসিডেন্ট একে আজাদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। সভাপতিত্ব করেন বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ড. এস এ সামাদ।
পররাষ্ট্রমন্ত্রী বিএনপি চেয়ারপারসনকে বলেন, এর আগে দশ বছর ক্ষমতায় ছিলেন। আপনি যা পারেননি আমরা তা পেরেছি। আপনি শুধু দোষ দেখেন। দোষ না খোঁজে ভালোর পক্ষে থাকুন। সমালোচনা বন্ধ করে সহযোগিতা করুন।
জ্বালানী উপদেষ্টা তৌফিক ইলাহী বলেন, সমুদ্র বিজয় বর্তমান সরকারের অন্যতম বড় সাফল্য। এখন সমুদ্র সম্পর্কে আমাদের আরো বেশি জ্ঞান অর্জন করতে হবে। এর মাধ্যমে সামুদ্রিক সম্পদের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। তিনি বলেন, সমুদ্রবক্ষে তেল গ্যাসের সার্ভে করা হচ্ছে। গবেষণা হচ্ছে। সমুদ্র সম্পদ কাজে লাগালে দেশের অর্থনীতি উপকৃত হবে। সভায় যোগ দেয়া অন্যান্য বক্তারা এই সেক্টরে বিনিয়োগের ক্ষেত্রে সহজ শর্তে ঋণ দেওয়ার জন্য সরকারকে এগিয়ে আসার আহ্বান জানান।