সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিএনপি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতির নীতিতে বিশ্বাস করে : খালেদা জিয়া

image_139387.kha-1kk
বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে বলেছেন, বিএনপি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতির নীতিতে বিশ্বাস করে।
খালেদা জিয়া বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলে ঐক্যবদ্ধ ও সম্প্রীতির রাজনীতির মাধ্যমে আমরা সকলের কাছে দৃষ্টান্ত স্থাপন করতে চাই।
খালেদা জিয়া আজ মঙ্গলবার বিকেলে শুভ বিজয়া উপলক্ষে রাজধানীর ইনঞ্জিনিয়ার্স ইনস্টিউটিশন মিলনায়তনে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্টব্যক্তিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে এক সংক্ষিপ্ত বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, বিএনপি সব ধর্মের মানুষের ওপর সমান শ্রদ্ধা প্রদর্শন করে। কিন্তু অনেকেই আছেন, যারা ধর্মনিরপেক্ষতার কথা বলে। কিন্তু এটা তারা মনে বিশ্বাস করে না। হিন্দু ধর্মাবলম্বীরা বিএনপিকে সমর্থন করলে তারা ক্ষমতাসীনদের নির্যাতনের শিকার হন বলে অভিযোগ তোলেন।
বেগম জিয়া বলেন,দেশ ও দেশের মানুষকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সকল ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে সুন্দর দেশ গড়ে তুরতে হবে। ঐক্য ও সম্প্রীতির রাজনীতি করে সবার সামনে দৃষ্টান্ত উপস্থাপন করতে হবে।
এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ড. আবদুল মঈন খান ও মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আহমেদ আজম খান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী- খান সোহেল, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সানা উল্লাহ মিয়া, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা , অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, নিতাই রায় চৌধুরী, অধ্যাপক ড. সুকোমল বড়–য়া, জয়ন্ত কুমার কুণ্ডু, অর্পনা রায় প্রমুখ উপস্থিত ছিলেন।