মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিএনপি নয়, সংকটে দেশ : ফখরুল

fakhrul-1_142000

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নয়, বাংলাদেশ বর্তমানে সবচেয়ে বড় কঠিন সময় পার করছে। বাংলাদেশ গণতন্ত্র ও অস্তিত্বের সংকটের মধ্যে দিয়ে চলছে। জনগণের আন্দোলনের মধ্যে দিয়েই এই সংকট থেকে দেশকে মুক্ত করা হবে।
সোমবার সকালে বিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরাবাংলা নগরস্থ চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুস্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র ও ভোটের অধিকার রক্ষায় বিএনপি জনগণকে সম্পৃক্ত করে সর্বাত্মক আন্দোলন চালিয়ে যাবে। জনগণের আন্দোলনের মধ্যে দিয়েই গণতন্ত্রের সংকট থেকে দেশকে মুক্ত করা হবে।
বেগম খালেদা জিয়ার মস্তিকের বিকৃতি ঘটেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, অত্যন্ত দুর্ভাগ্য, জোর করে ক্ষমতায় বসে থাকা শেখ হাসিনা যে ধরনের কথা বলছেন তা শুধু রাজনৈতিক শিষ্টাচার বহির্ভুতই নয় বরং রাজনীতিকে আরো কলুষিত করবে।
তিনি বলেন, বিএনপির আন্দোলন চলমান ও চলছে। এবং আগামীতেও বিএনপি আন্দোলন চলবে। আন্দোলনের মধ্যে দিয়েই সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে সরকারকে নির্বাচন দিতে বাধ্য করা হবে।ফখরুল বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে গণতন্ত্র, অর্থনীতি ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠিত করেছিলেন সেটি আজ হরণ করা হচ্ছে।বিএনপি মহাসচিব বলেন, আমরা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আজ নতুন করে শপথ গ্রহণ করছি। সর্বোচ্চ আন্দোলমের মধ্যে দিয়ে এই সরকারকে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে বাধ্য করা হবে।