শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বহদ্দারহাট ফ্লাইওভার ধস: আটজনের বিরুদ্ধে চার্জ গঠন

ctg_112664

চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের গার্ডার ভেঙে হতাহতের ঘটনায় আটজনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। বুধবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মজিবুর রহমানের আদালতে এ চার্জ গঠন করা হয়। গত ৩ জুন পুলিশের দেয়া অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজি দিয়ে অধিকতর তদন্তের জন্য করা আবেদন গ্রহণ না করায় আলোচিত মামলার বিচার শুরুর ক্ষেত্রে আর কোন বাধা রইল না।
রাষ্ট্রপক্ষের আইনজীবী ও চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন বলেন, বিচারক নারাজির আবেদন গ্রহণ না করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন। আগামী ১৬ জুলাই এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হবে বলেও জানান তিনি।
উল্লেখ্য, ২০১২ সালের ২৪ নভেম্বর সন্ধ্যায় চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের তিনটি গার্ডার ভেঙে ১৫ জন নিহত হন। আহত হন অর্ধশতাধিক। এ ঘটনার পর ২৬ নভেম্বর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) তিন কর্মকর্তা, ঠিকাদার প্রতিষ্ঠান মীর আক্তার অ্যান্ড পারিশা ট্রেড সিস্টেমসের (জেভি) ১০ জন এবং বেসরকারি পরামর্শক প্রতিষ্ঠান এসএআরএম অ্যাসোসিয়েটস অ্যান্ড ডিপিএমের ১২ জনসহ মোট ২৫ জনকে আসামি করে নগরীর চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ।