মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ফখরুল-মওদুদসহ ৬৭ নেতাকর্মীর দুই মামলার শুনানি ৮ ডিসেম্বর

fakhrul-moudud_41533

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ ৬৭ নেতাকর্মীর গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে পল্টন থানা ও শাহবাগ থানায় দায়ের হওয়া দু’টি মামলায় অভিযোগ (চার্জ) গঠনের শুনানি ৮ডিসেম্বর।

রবিবার মামলা দু’টির চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। মামলার উক্ত মামলার আসামি ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব অন্য মামলায় কারাগারে আটক আছেন। তাকে কারাকর্তৃপক্ষ আদালতের হাজির না করায় এবং জামিন থাকা আসামিরা হরতালজনিত কারণে আদালতে হাজির হতে পারেনি বিধায় অন্য আসামিদের জন্য চার্জ শুনানির জন্য সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তারেক মইনুল ইসলাম ভূঁইয়া দু’টি মামলারই সময়ের আবেদন মঞ্জুর করে আগামি ৮ ডিসেন্বর চার্জ শুনানির জন্য দিন ধার্য করেছেন।

গত বছরের ৩ মার্চ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পল্টন ও শাহবাগ থানায় দ্রুত বিচার আইনে এ মামলা দু’টি দায়ের করা হয়।

পল্টন থানার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আসামি ২৬ জন এছাড়া শাহবাগ থানার মামলায় স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদসহ আসামির সংখ্যা ৪১ জন।