মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

পরিবহন ধর্মঘটে মীরসরাইয়ে যাত্রীদের জনদুর্ভোগ

খবরিকা প্রতিনিধি ঃ সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন সহ ৮ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার ধর্মঘটের কারণে সারাদেশের মতো মীরসরাইয়েও জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। আজ রবিবার (২৮ অক্টোবর) সকাল থেকে মীরসরাই উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো বাস চলাচল করছে না। ফলে মীরসরাইবাসীকে নির্ভর করতে হচ্ছে সিএনজিচালিত অটোরিকশা ও রিকশার ওপর। বাস না পেয়ে অফিসগামী যাত্রী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের মহাসড়কের বিভিন্ন মোড়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, অফিসগামীদের অনেকেই গাড়ির অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে আছেন। গাড়ি না পেয়ে তাদের অনেকেই পায়ে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন । মীরসরাইয়ে সকাল থেকে কোন পরিবহন চলতে দেখা যায়নি। তবে যা দুই একটা অন্য যানবাহন চলছে দেখা যায়, পরিবহন শ্রমিকরা তা চলাচলে বাধা দিচ্ছেন। সিএনজি অটোরিকশাতে নেয়া হচ্ছে অত্যধিক ভাড়া।

ব্যাংক কর্মকর্তা শাহ আলম বলেন, ‘পরিবহন আটকে রেখে এটা কোনো আন্দোলন হতে পারে না।বারইয়ারহাটে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাইনি। কিছু সিএনজি অটোরিকশা চললেও কিছুদূর যাওয়ার পর তাদের থেকেও চাবি কেড়ে নেয়া হচ্ছে।

চাকুরীজিবি আবদুল্লাহ আল নোমান জানান, শুক্রবার এবং শনিবার ২দিন ছুটির দিন হওয়ায় বাড়িতে ছুটি কাটাতে এসেছি। কিন্তু আজ সকালে মীরসরাই থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য ২ঘন্টা দাঁড়িয়ে থেকে কোন গাড়ি না পেয়ে পুনরায় বাড়িতে ফিরে এসিছি। তিনি আরো জানান হঠাৎ করে পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় সাধারণ জনগণ চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ।