রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

নিরাপদ মাতৃত্ব নিশ্চিতে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে – গৃহায়ণ ও গর্ণপূর্ত মন্ত্রী ইঞ্জি. মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিনিধিঃ
নিরাপদ মাতৃত্ব নিশ্চিতে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। মা ও শিশু মৃত্যুহার কমিয়ে আনতে নানামুখী উন্নয়নের পদক্ষেপ নিয়েছে। ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গর্ভবর্তী মায়ের নিরাপদ প্রসবের ব্যবস্থা করেছে। শনিবার (২ডিসেম্বর) মীরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে ‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা জোরাদারকরণে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার ৯৬ সালে ক্ষমতায় এসে স্বাস্থ্য সেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে দেশের প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক চালু করে। কিন্তু পরবর্তী বিএনপি’র খালেদা জিয়া সরকার ক্ষমতায় এসে সেগুলো বন্ধ করে দেয়। এখন আবার শেখ হাসিনা সরকার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগনের চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন।

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তর আয়োজিত কর্মশালায় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলীর সভাপতিত্বে ডাঃ নাজমুল হোসেইন ও প্রিয়াঙ্কা চৌধুরীর সঞ্চলনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ মোঃ ইসমাইল খান, পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় পরিচালক নুরুল আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ ও এমসিআরএএইচ’র পরিচালকডাঃ মোহাম্মদ শরীফ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অবস এন্ড গাইনী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ শাহানারা চৌধুরী, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম জেলা পরিবার পরিকল্পনা’র উপ পরিচালক উ খ্যে উইন প্রমুখ।