মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দেশে এক পার্টি গণতন্ত্র চলছে : এরশাদ

image_140146.ershad-bg
দেশে এক পার্টি গণতন্ত্র চলছে মন্তব্য করে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, দেশে এখন গণতন্ত্র এসেছে। কিন্তু যে গণতন্ত্র দেশের জনগণের জানমালের নিরাপত্তা দিতে পারে না তা প্রকৃত গণতন্ত্র নয়, এক পার্টির গণতন্ত্র।
বৃহস্পতিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে দলের নতুন সহযোগী সংগঠন জাতীয় তাঁতী পার্টির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।দেশের গণতন্ত্রের স্বার্থে ক্ষমতা ছেড়েছিলেন দাবি করে এরশাদ বলেন, গণতান্ত্রিক শাসনের স্বার্থে আমি স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে দেয়ার পর আমার বিরুদ্ধে ৪৩টি মামলা দেয়া হল। কিন্তু গত ২৫ বছরে মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হলো না। আমরা কি এই গণতন্ত্র চেয়েছিলাম?
তিনি বলেন, আমাদের মাথায় শুধু একটাই চিন্তা-কী করে ক্ষমতায় থাকা যায়। কারণ আমরা জানি ক্ষমতা থেকে চলে গেলেই জেলে যেতে হবে, মামলার মুখোমুখি হতে হবে। একটার পর একটা মামলা দেয়া হবে। এই গণতন্ত্র প্রতিহিংসার গণতন্ত্র।
জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি গঠনের পর পদবঞ্চিতদের বিক্ষোভ এবং দলীয় কার্যালয়ের সামনে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতৃত্বের প্রতি তীর্যক মন্তব্য করে এরশাদ বলেন, নেতৃত্বের জন্য কোন্দলের কারণেই এই বিস্ফোরণ ঘটেছে।
বিএনপির সমালোচনা করে এরশাদ বলেন, আন্দোলনের কথা শুনি। দেওয়ানি মামলার মতো আন্দোলনের তারিখ পড়ে। তিন মাস পরে আন্দোলন হবে, ঈদের পরে আন্দোলন হবে। কবে আন্দোলন হবে?মতবিনিময় সভায় অন্যদের মধ্যে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী, এরশাদের রাজনৈতিক ও প্রেস সচিব সুনীল শুভ রায় উপস্থিত ছিলেন।