রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দুর্যোগময় পরিস্থিতিতে সরকার উদাসীন: খালেদা জিয়া

69661_খালেদা-জিয়া_0_79516_142020

দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যাজনিত প্রাকৃতিক দুর্যোগে মানুষের জীবনহানী ফসলী জমির ব্যাপক ক্ষয়ক্ষতিতে অসহায় মানুষের দুর্দশায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।সোমবার এক বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বন্যাকবলিত এলাকায় অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে গেছে। নদী ভাঙ্গনে গ্রামের পর গ্রাম নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধ, হাটবাজার নদী ভাঙ্গনের শিকার হচ্ছে। বেঁচে থাকার জন্য খাদ্য, সুপেয় পানি ও ওষুধের তীব্র সংকটে বন্যাকবলিত মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। এই রকম দুর্যোগময় পরিস্থিতিতে সরকার নির্লিপ্ত ও উদাসীন। বন্যাকবলিত এলাকায় দুর্গত মানুষের সাহায্যার্থে এখন পর্যন্ত ত্রাণ তৎপরতায় সরকার কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি।বিবৃতিতে খালেদা জিয়া বলেন, ভয়াবহ বন্যার ন্যায় প্রাকৃতিক দুর্যোগে মানুষের প্রাণহানি, হাজার হাজার বাড়িঘর বিধ্বস্ত, ফসলী জমি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতিতে বিপন্ন বন্যাকবলিত মানুষদের প্রতি দেশবাসীর ন্যায় আমি গভীরভাবে মর্মাহত।
বিএনপি চেয়ারপারসন বলেন, সরকারের সর্বনাশা নীতির কারণেই বেহাল রাস্তাঘাট, অসহনীয় বিদ্যুৎ বিভ্রাট এবং লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অসহনীয় মুদ্রাস্ফীতিতে দেশ আজ বিপন্ন। তার ওপর এই বন্যার ভয়াবহ ব্যাপকতা দেশবাসীকে চরম সংকটের দিকে ঠেলে দেবে।
উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলের জেলাগুলোর বন্যা কবলিত মানুষদের ক্ষয়ক্ষতি কাটিয়ে ওঠার জন্য তার দলের সব পর্যায়ের নেতা-কর্মীসহ দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহবান জানান খালেদা জিয়া।