শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

তামিমের পদত্যাগ

10554_mashrafi-tamim

 

হঠাৎ করেই বাংলাদেশ ক্রিকেট দলে সহ-অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল। ব্যাটিংয়ে আরো  মনোযোগী হওয়ার জন্য তিনি পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন। আজ ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান চাচা আকরাম খানের কাছে চিঠির মাধ্যমে পদত্যাগ করেছেন বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোডর্ (বিসিবি)। ২৪ বছর বয়স্ক বাঁ-হাতি এ ওপেনারকে ২৪ জানুয়ারী শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য মুশফিকুর রহীমের সহযোগীর দায়িত্ব  দেয়া হয়েছিল। এদিকে আঙুলের ইনজুরির কারণে টি-টোয়েন্টি দল থেকে মুশফিকুর রহিম ছিটকে পড়লে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় মারশফি বিন মর্তুজাকে। পদত্যাগ করে তামিম ইকবাল বলেন,‘আমাদের সামনে লম্বা সূচী আসছে। আমার মনে হয় অধিনায়কের চেয়ে দলে আমার ব্যাটিং বেশি গুরুত্বপূর্ণ।’ শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টেস্ট ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মিরপুরে ব্যর্থ হন তামিম। কিন্তু নিজ শহর চট্টগ্রামেও নিজেকে মেলে ধরতে পারেন নি তিনি।
টি-২০ সিরিজে মাশরাফি অধিনায়ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলতে পারছেন না বাংণলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। আঙুলের ব্যথার কারণে তাকে বিশ্রাম দেয়া হয়েছে। তার পরিবর্তে দুই ম্যাচের ওই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সিঙ্গাপুরে থেকেই বোর্ডের পরিচালকদের সঙ্গে আলোচনা করে মাশরাফিকে অধিনায়ক করার সিদ্ধান্ত দেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান। মাশরাফি ২০০৯ সালে একটি টেস্টে নেতৃত্ব দেতন। ২০১০ সালে ৭টি ওয়ানডেতেও দলকে নেতৃত্ব দেন। এরপর ইনজুরিতে পড়লে ২০১১তে অধিনায়ক করা হয় সাকিব আল হাসানকে। সহঅধিনায়ক হিসেবে তামিম ইকবালই থাকবেন। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে ১২ ও ১৪ই ফেব্রুয়ারি ওই ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। তবে ১৭ই ফেব্রুয়ারি থেকে ঢাকায় অনুষ্ঠেয় তিন ম্যাচের ওডিআই সিরিজে মুশফিক খেলবেন বলে আশা করা যাচ্ছে। তার আঘাতের অবস্থা প্রতিদিন পর্যবেক্ষণ করা হচ্ছে।
টি-২০’র বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান, মো. মিথুন আলী, মুমিনুল হক, সাকিব আল হাসান, নাসির হোসেন, সাব্বির রহমান, মাহমুদ উল্লাহ, সোহাগ গাজী, আরাফাত সানি, ফরহাদ রেজা, রুবেল হোসেন ও আল আমিন হোসেন।