বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইতে পিকেটারদের ট্রাকে আগুন ও ভাংচুর

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বিভিন্ন স্থানে গত শনিবার (১০ জানুয়ারী) ভোরে পিকেটিং ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।
পুলিশের নিজামপুর ফাঁড়ির পুলিশ সদস্য আব্দুল মতিন ও হাফিজ আহমেদ জানান মহাসড়কের মীরসরাই উপজেলার বড়দারোগারহাটের উত্তর পার্শ্বস্থ ভাঙ্গাদোকান এলাকায় শনিবার ভোর ৪ টায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী ট্রাক নং ঢাকামেট্রো ট-১১-৮৩৭৩ তে পেট্রোল বোমা দিয়ে অগ্নি সংযোগ করলে মিরসরাই থানার জোরারগঞ্জ ফাঁড়ির ইনচার্জ এসআই কাউছার উদ্দিন চৌধুরী ফোর্স নিয়ে নিজেরা সকলে পানি মেরে আগুন নিয়ন্ত্রনে এনে ট্রাকটি উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে। আবার একই এলাকার পাশ্ববর্তি ডাকঘর এলাকায় নোয়াখালী থেকে চট্টগ্রাম গামী ট্রাক নং ঢাকামেট্রো-ট- ১৬-০৪৫৫ এর চালক নান্নু মিয়া (৫৪) জানান পিকেটাররা ইট মেরে তার ট্রাকটির গ্লাস ভেঙ্গে দেয়। আবার কমলদহ ও নিজামপুর মধ্যবর্তি ব্রীজের উপর কাভার্ডভ্যান নং ঢাকামেট্রো ট-১১-৬৪৭১ সামনের ভাঙ্গা গ্লাস সহ উল্টে পড়ে থাকা অবস্থায় কাভার্ডভ্যানের মালিক খান কেরিয়ার এন্ড কোঃ এর তদারকি সুপারভাইজার রফিকুল ইসলাম জানান ভোর ৫টার দিকে কিছু পিকেটার এখানে হঠাৎ ইটপাটকেল মারতে থাকলে চালক সাইফুল ইসলাম (৩২) নিয়ন্ত্রন হারিয়ে ব্রীজের রেলিংয়ে তুলে দেয়। এসময় চালক সাইফুল ও হেলপার আরিফ (২৬) আহত হয়। আহতদের চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এই বিষয়ে মীরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি মিরসরাইতে সংগঠিত সকল ঘটনার দায় স্বীকার করে বলেন আমাদের নেত্রীর দাবী মেনে নেয়া পর্যন্ত এভাবে আমাদের ঝটিকা পিকেটিং চলবে। প্রকাশ্যে কোন মিছিল মিটিং ছাড়া আপনারা গোপন কর্মসূচির কারন জানতে চাইলে তিনি বলেন মামলা হামলা ও পুলিশী হয়রানীর ভয়ে আমাদের নেতাকর্মীরা প্রকাশ্যে কর্মসূচি পালন করতে পারছে না তাই আমরা ঝটিকা কর্মসূচি দিয়ে রাজপথে ও রেলপথে আছি থাকবো। এই বিষয়ে আন্দোলনের অপর নেতা চট্টগ্রাম উত্তর জেলা জাসাসের সাধারন সম্পাদক শাহিদুল ইসলাম চৌধুরী বলেন পুলিশ ইতিমধ্যে উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন ও সচিব সালাউদ্দিন সেলিমের বাড়িতে দফায় দফায় গিয়ে তল্লাসি করেছে তাই আমাদের নেতাকর্মীরা শংকিত হয়ে অতি গোপনে সতর্কতার সাথে কর্মসূচি বাস্তবায়ন করছে।
এই বিষয়ে চট্টগ্রাম উত্তর সার্কেল এএসপি সালাউদ্দিন সিকদার এর কাছে জানতে চাইলে তিনি বলে আমরা সর্বোচ্চ সবর্কাবস্থা রয়েছি। তবুও কাল ভোর রাতে কিছু পিকোটার একটি ট্রাক পুড়িয়ে দেবার চেষ্টা কালে পুলিশ ট্রাকটি রক্ষা করে।