সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

জোরারগঞ্জে মসজিদের পুকুর ভরাট নিয়ে দুপক্ষের হামলায় আহত ১২ : উত্তেজনা

তৌহিদুল ইসলাম :: মীরসরাইতে masjid jor22ভরাট নিয়ে দুপক্ষের মধ্যে হামলা, পাল্টা হামলা ও গ্রামবাসির উপর বখাটেদের দফায় দফায় হামলায় ইউপি মেম্বার সহ অন্তঃত ১২ ব্যক্তি আহত হয়েছে। উক্ত ঘটনার জের ধরে মঙ্গলবার ( ৩১ জানুয়ারী ) বিকেল পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। পুলিশ জানায় ইতিমধ্যে আইনশৃংখলা নিয়ন্ত্রনে । উভয় পক্ষ থানায় অভিযোগ ও দিয়েছে, সকলের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি মেম্বার আবুল খায়ের ও মহিলা মেম্বার জবা বড়–য়া সহ গ্রামবাসি জানান তাজপুর গ্রামের বড় মসজিদ এর কমিটি নামাজের জায়গা সম্প্রসারনের জন্য মসজিদের সামনের পুকুরটি ভরাটের সিদ্ধান্ত নেয়। স্থানীয় সোহেল ( ২৭) নামের যুবককে ভরাটের দায়িত্ব গ্রহন করে। কিন্তু ইতিমধ্যে একই এলাকার আতাউল্লাহ ( ২৮) নামে অপর যুবক এসে মাটি ভরাট নিয়ে বাধা দিলে মসজিদ কমিটি দুজনকেই ২০০ গাড়ি করে মাটি ভরাট করার দায়িত্ব দেয়। কিন্তু তাতে ও আতাউল্লাহ ক্ষিপ্ত হয়ে সোমবার সোহেল ( ২৭) কে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। আহত সোহেলকে এলাকাবাসী স্থানীয় মস্তাননগর হাসপাতালে ভর্তি করে। এরই জের ধরে গতকাল সোমবার দিনভর এলাকার কতিপয় বখাটে ছেলে দ্বারা দফায় দফায় হামলায় মনোয়ারা বেগম( ৪৫), বিবি খতিজা ( ৪৮), সিদ্দীক উসকান ( ৭০), মুক্তার ( ২৮), দিদার ( ২৭) সহ অন্তঃত ১০ ব্যক্তি আহত হয়।
এরই জের ধরে মঙ্গলবার ( ৩১ জানুয়ারী) জোরারগঞ্জ বাজারে পৃথক হামলার শিকার হয় ইউপি মেম্বার খায়ের ও বদিউল আলম ( ৪৮)। গ্রামবাসী ও হামলার শিকার মোসল্লীগন আরো জানান মাটি ভরাট নিয়ে এমন নৈরাজ্য এবং সবাইকে অপমানিত ও লাঞ্চিত হওয়া সহ মার খেয়ে আহত হবার ঘটনা এই প্রথম। স্থানীয় সচেতন মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন বলেন এমন ঘটনা খুবই দুঃখজনক। আমরা এলাকাবাসী সকলের নিরাপত্তা চাই।
হামলার শিকার ২ নারী মনোয়ারা বেগম ও খদিজা বেগম বলেন আমাদের শরীরে বিভিন্ন অংগে হামলাকারীরা অবর্ণনীয় ভাবে আঘাত করেছে মহিলা মেম্বার জবা বড়–য়া যার সত্যতা নিশ্চিত করেন। সব মিলিয়ে গ্রামবাসী ও মসজিদের মোসল্লিরা এখন এইসব অন্যায়ের বিচার ও প্রশাসনের কাছে নিরাপত্তার দাবী জানান।
এই বিষয়ে জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমরা দুই পক্ষেরই লিখিত অভিযোগ পেয়েছি। আর কোন হামলা বা উত্তেজনা সৃষ্টি না হবার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা সহ পুরো ঘটনা তদন্তপূর্বক আইনগত সকল উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।