রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ছাত্রদলের তিন নেতা বহিষ্কার

ছাত্রদল_42655

 

দলীয় শৃঙ্খলাভঙ্গ ও নতুন কমিটির ঘোষণার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ছাত্রদলের তিন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। একই সঙ্গে আরও ৭ জনকে শোকজ করে আগামীকাল মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

আজ সোমবার বিকেলে দলের দফতর সম্পাদক রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এতে জানানো হয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, সহ-সভাপতি আবু সাঈদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। সংগঠন থেকে বহিষ্কার উক্ত দুই সাবেক ছাত্র নেতার সঙ্গে কোনো ধরনের সাংগঠনিক যোগাযোগ বা সংশ্রব না রাখতে বিএনপি এবং এর সব অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতা-কর্মীকে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ না করা হলেও ছাত্রদলের বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক গাজী রেজওয়ানুল হক রিয়াজকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের দফতর সম্পাদক আবদুস সাত্তার।

এছাড়া বিক্ষোভে ছিলেন এমন নেতাদের মধ্যে ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাভেদ হাসান স্বাধীন, তরুণ দে, সাবেক যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম টিটু, ফেরদৌস আহমেদ মুন্না এবং সাবেক সহ-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েলের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

এছাড়াও রাজধানীর চকবাজার থানার সাবেক সভাপতি জাকির হোসেন বাবু, লালবাগের সভাপতি নাহিদুল ইসলামকেও শোকজ করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ছাত্রদলের দফতর সম্পাদক।

জানা যায়, গত রবিবার রাতে বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতা চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ছাত্রদলের পরিস্থিতি নিয়ে বৈঠক করেন। সেখানে বিক্ষোভকারীদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বহিষ্কারের কথা জানানো হয়।