রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

গুম-খুনে আতঙ্কে মানুষ: খালেদা জিয়া

khaleda+26.11.14_46089

 

গুম-খুনের কারণে সারাদেশের মানুষ আতঙ্কে রয়েছে দাবি করে এই অবস্থার অবসানে সরকার পতন আন্দোলনে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আজ বুধবার রাত সাড়ে ৮টার দিকেছেলে তারেক রহমানকে নিয়ে লেখা একটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

খালেদা জিয়া বলেন, “এখন সারাদেশে গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে, কেউ আজ নিরাপদ নয়। মা-বাবা-স্বামী-স্ত্রী সব সময় আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছে, তাদের স্বজনরা নিরাপদে বাসায় ফিরে আসবে কি না। মানুষ এই সরকারের নিপীড়ন-নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে চায়।”

“এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে পরিবর্তন আনতে হবে। সকলকে ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা অবশ্যই পরিবর্তন আনব, দেশে সুশাসন প্রতিষ্ঠা করব।”

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেককে নিয়ে ‘অকুতোভয় দেশনায়ক’ শিরোনামের এই বই সম্পাদনা করেছেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম।

সরকার হটানোর আন্দোলন বেগবান করতে তৃণমূল পর্যায়ে বিএনপিকে সংগঠিত করতে তিনি বলেন, “ইউনিয়ন-থানাসহ সব পর্যায়ে সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি করতে হবে। কে বড় কে ছোট, তা বিবেচনা করলে চলবে না। সংগঠন শক্তিশালী ও জোরদার করতে সকলকে মিলে-মিশে ঐক্যবদ্ধ রাখতে হবে।”

বগুড়াকে জিয়াউর রহমান ও তারেক রহমানের জেলা উল্লেখ করে তিনি বলেন, “উত্তরাঞ্চলে সব জায়গায় আমাদের সংগঠনের অবস্থা ভালো। এর মধ্যে বগুড়া এক নম্বরে থাকে, সেভাবে দলকে সংগঠিত করুন।”

অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন বগুড়া জেলার সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চাঁন, সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম প্রমুখ।