শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

গণতন্ত্র শক্তিশালী কর‍ার আহ্বান নিশার


Warning: Trying to access array offset on value of type bool in /home/khabarica24/public_html/wp-content/themes/taslimnews/inc/template-tags.php on line 163

nur_1_banglanews24_205950367_46509

 

যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্ব এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মধ্যে বৈঠকে দক্ষিণ এশিয়ার আর্থ-সামাজিক-গণতান্ত্রিক উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা ৫ মিনিটে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের বাসভবনে এ বৈঠক শুরু হয়ে সোয়া সাতটায় শেষ হয়।

বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের জানান, নিশা দেশাই বিসওয়াল খালেদা জিয়াকে বলেছেন, দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নকে জোরদার করতে হলে এখানকার গণতন্ত্রকেও শক্তিশালী করতে হবে।

‘এ সময় তিনি (নিশা দেশাই বিসওয়াল) আরো বলেন, মার্কিন প্রশাসনের সঙ্গে বিএনপির রাজনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের। এ সম্পর্ক আরো সুদীর্ঘ হবে।’

শমসের মবিন চৌধুরী জানান, বৈঠকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থাকে (সার্ক) শক্তিশালী করতে মার্কিন যুক্তরাষ্ট্রের ভূমিকার প্রশংসা করেন।

পাশাপাশি দুই দেশের পাস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয় বলে জানান শমসের মবিন চৌধুরী।

বৈঠকে নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা এবং খালেদা জিয়ার সঙ্গে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।