বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

এয়ার এশিয়ার নিখোঁজ বিমানের সন্ধান স্থগিত

image-3_196560
দেড় শতাধিক যাত্রী ও ক্রুসহ ১৬২ জন আরোহী নিয়ে নিখোঁজ এয়ার এশিয়ার বিমানের অনুসন্ধান স্থগিত করেছে মালয়েশিয়ান পরিবহন মন্ত্রণালয়।

 রোববার রাতে অনুসন্ধান কার্যক্রম স্থগিত ঘোষণা করে মন্ত্রণালয়ের কর্মকর্তা হাদি মোস্তফা বলেন, রাতের অন্ধকারের জন্য অভিযান আপাতত স্থগিত রাখা হয়েছে। সোমবার সকাল সাতটায় উদ্ধার তৎপরতা পুরনায় শুরু হবে। আবহাওয়া ভালো থাকলে এর আগেও অভিযান চালানো হবে।
 সকালে দেড় শতাধিক যাত্রী ও ক্রুসহ ১৬২ জন আরোহী নিয়ে নিখোঁজ হয় বিমানটি। উডডয়নের পর কিছুক্ষণ পর থেকে হদিস মিলছে না বিমানটির। বিমানটি ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যাচ্ছিল।বিবিসির খবরে বলা হয়, জাভা সাগরের ওপরে থাকার সময় নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। খারাপ আবহাওয়ার কারণে ফ্লাইট কিউজেড ৮৫০১ তার নির্ধারিত রুটের বাইরে উড়ছিল।ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বিমানে যাত্রীদের মধ্যে ১৪৯ জন ইন্দোনেশিয়ান, তিনজন কোরিয়ান এবং সিঙ্গাপুরী, ব্রিটেন ও মালয়েশিয়ার একজন করে রয়েছেন। বিমানটি উদ্ধার অভিযান শুরু হয়েছে বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।এক টুইটের মাধ্যমে এয়ার এশিয়া জানায়, স্থানীয় সময় ৭টা ২৪ মিনিটে ফ্লাইট কিউজেড ৮৫০১ নিখোঁজ হয়। ইন্দোনেশিয়ান জঙ্গি বিমান ও বিমান নিখোঁজ বিমানটিকে জাভা সাগরে খুঁজছে।