রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

এশিয়ান গেমস ফুটবল থেকে বাংলাদেশের বিদায়

index2_151203
ক্রিকেটের মতো ফুটবলেও দৈন্যদশা কাটছে না টাইগারদের। এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় পর্বে প্রথমবারের মতো খেলার যে স্বপ্ন দেখেছিল বাংলাদেশ তারও অপমৃত্যু হয়েছে। সোমবার হংকংয়ের কাছে হেরে ইনচন এশিয়ান ফুটবল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। জয়ের জন্য মাঠে নামলেও বাংলাদেশ ফুটবল দল লড়াই করেও ম্যাচ হেরেছেন দুর্ভাগ্যজনকভাবে।  হংকং ম্যাচ জিতেছে ২-১ গোলে।

সোমবার বাংলাদেশ সময় বেলা ২টায় ইনচনের হোয়াসেনং স্পোর্টস কমপ্লেক্সে মুখোমুখি হয় বাংলাদেশ ও হংকং। দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে পরাজিত হয় বাংলাদেশ। যে কারনে গ্রুপ পর্বের শেষ ম্যাচ হংকংয়ের বিপক্ষে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল মামনুলরা। ম্যাচ জিততে পারলে দ্বিতীয় পর্বের ছাড়পত্র পেয়ে যেত বাংলাদেশ। জয়ের নেশায় শক্তির বিচারে এগিয়ে থাকা হংকংয়ের বিপক্ষে সমান তালেই লড়েছে বাংলাদেশ। এজন্য ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।
দ্বিতীয়ার্ধে খেলা শুরুর পর পাল্টা-পাল্টি আক্রমণে প্রতিরোধ গড়ে তুলে বাংলাদেশ। খেলার ৫৪ মিনিটে হংকং ১-০ এগিয়ে যায়। ৭৩ মিনিটে হংকং দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করে। তবে এরপরেও ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালায় বাংলাদেশ। এক পর্যায়ে ৭৭ মিনিটে বাংলাদেশ গোল করেন বদলি খেলোয়াড় আমিনুর রহমান সজীব।ম্যাচের বাকিটা সময় কোনো দলই আর গোল না পেলে হংকং ম্যাচ জিতে নিয়েছে ২-১ গোলের ব্যবধানে। শেষ ম্যাচে হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়লো বাংলাদেশ।