রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

এখন দেশে নজিরবিহীন অরাজকতা চলছে : বি চৌধুরী

image_153753.55
৫ জানুয়ারির একজোটীয় নির্বাচনের ফলে এখন দেশে নজিরবিহীন অরাজকতা চলছে বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।  এসময় সরকারের পদত্যাগ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানান তিনি।

শুক্রবার বিকল্প যুবধারার দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউশনে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। যুবধারার সভাপতি ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে  আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান,  যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, যুবধারার সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান বাচ্চু, জাহাঙ্গীর আলম নিশি, সাইফুল ইসলাম শোভন, আলমগীর কবির মিলু, মোস্তফা সারোয়ার প্রমুখ।

বি, চৌধুরী বলেন, এই অরাজকতায় সরকারি দল ও ছাত্রসংগঠনের গ্রুপ-উপগ্রুপের কোন্দলে হতাহত হচ্ছে ছাত্ররা।

সরকারে মধ্যেও অরাজকতা চলছে দাবি করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, “সরকার লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেয়নি। এইচ টি ইমামের বেফাঁস বক্তব্যের পরও তাকে উপদেষ্টা পদ থেকে সরানো হয়নি। সরকারের এক মন্ত্রী শিক্ষকদের গরু বলে গালি দিলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

বিকল্পধারার প্রেসিডেন্ট অভিযোগ করেন, সরকারি কর্মকর্তারা ভুয়া মুক্তিযোদ্ধা সনদ থেকে শুরু করে ঘুষ, দুর্নীতিতে ব্যাপকভাবে জড়িয়ে যাচ্ছেন। সোনা চোরাচালানের সঙ্গে বিমানের পদস্থ কর্মকর্তারা অংশ নিচ্ছেন। নারায়ণগঞ্জের হত্যাকাণ্ডের তদন্ত হচ্ছে কি  না, বোঝা যাচ্ছে না। এরপর দেশ কোথায় যাচ্ছে, তা বুঝতে কষ্ট হয় না।

তিনি বলেন, বর্তমান অরাজক পরিস্থিতি থেকে মুক্তির লক্ষ্যে সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করা এবং সব দলের অংশগ্রহণে সর্বজনগ্রাহ্য সাধারণ নির্বাচনের ব্যবস্থা করা।