বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

উপায় বের করতে সরকারকে জাতিসংঘের আহ্বান


Warning: Trying to access array offset on value of type bool in /home/khabarica24/public_html/wp-content/themes/taslimnews/inc/template-tags.php on line 163
image_195212.jatisongha
বাংলাদেশের চলমান অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণে উপায় বের করার জন্য সরকারকে পরামর্শ দিয়েছে জাতিসংঘের আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার (ওএইচসিএইচআর) হাইকমিশনার জেইড রাড আল হুসেইন। পাশাপাশি হাইকমিশনার বর্তমান পরিস্থিতির অগ্রগতি প্রতিবেদন নিয়মিতভাবে জাতিসংঘের আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় পাঠাতে এবং সংস্থাটির সঙ্গে নিয়মিতভাবে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধিকে যোগাযোগ রাখার পরামর্শ দিয়েছেন।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বুধবার জাতিসংঘের আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার (ওএইচসিএইচআর) হাইকমিশনার জেইড রাড আল হুসেইনের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন। ওই সময়ে জেইড রাড আল হুসেইন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে এই পরামর্শ দেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।হাইকমিশনার জেইড রাড আল হুসেইনের সঙ্গে দেখা করে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, বর্তমান সরকারের আমলে বাংলাদেশে নারী ও শিশুর উন্নয়নসহ মানবাধিকারের উন্নতি ঘটেছে। কিন্তু বর্তমানে বিএনপি-জামায়াত জোট দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। বিএনপি-জামায়াত জোট বাংলাদেশে সহিংস কর্মকান্ড ঘটাচ্ছে। বিএনপি-জামায়াত জোটের সহিংসতা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসআইএসের মতো।
তিনি বলেন, বর্তমান সরকারের হাতে এখন নিয়ন্ত্রণ রয়েছে। বর্তমান সরকার বাংলাদেশের জনগণের সুরক্ষা এবং নিরাপত্তা দিতে অঙ্গীকারবদ্ধ। সরকার বাংলাদেশের জনগণের নিরাপত্তা দিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতে যাতে নিরাপত্তাসহ মানবাধিকারের ব্যাঘাত না ঘটে এ জন্য কাজ করে যাচ্ছে।
প্রসঙ্গত, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জাতিসংঘের উচ্চ পর্যায়ের মানবাধিকার সংক্রান্ত কাউন্সিলের ২৮তম সেশনে যোগ দিতে ৩ মার্চ ঢাকা ছেড়ে যান। ৭ মার্চ জেনেভা থেকে তার ঢাকায় ফেরার কথা রয়েছে।