সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে শেখ হাসিনার বিকল্প নাই – গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

মীরসরাই প্রতিনিধিঃ

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন শিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠতে চাইলে শেখ হাসিনার কোন বিকল্প নাই,যার কারণ শেখ হাসিনা সরকার বছরের প্রথম দিন সম্পুর্ন বিনা মূল্যে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিচ্ছে। তিনি আরো বলেন মীরসরাই হবে সিঙ্গাপুর, মীরসরাইয়ে ইকোনিকজোনে ৫০ লক্ষ লোকের কর্মসংস্থান হবে। মীরসরাইয়ে আর কোন বেকার লোক থাকবে না।

 

পশ্চিম মায়ানী আর্দশ উচ্চ বিদ্যালয় ২৫ বছরে পা দিল। ওই উপলক্ষে গত ১৫ মার্চ সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে ২৫ বছর পূর্তি উৎসব ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১১টা স্কুল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। কালো, হলুদ, নীল, সবুজ, বেগুনী, আকাশী, সাদা, নানা রঙ্গের টি শার্ট গায়ে পরিধান করে র‌্যালীতে পা মেলান শিক্ষক, পড়–য়া, প্রাক্তন শিক্ষার্থী অনেকেই। ওই র‌্যালী পশ্চিম মায়ানী এলাকা পরিক্রমা করে স্কুলে ফেরার পরে পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবির সহ অতিথি বৃন্দ।

আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে ২৫ বছর পূর্তি উৎসব ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনীতে বিদ্যালয়ে সভাপতি আবু নছর মাষ্টারের সভাপতিত্বে এবং ১৩নং মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান কবির আহম্মেদ নিজামীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডাঃ মোঃ ইসমাইল খান প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, মীরসরাই উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সহ-সভাপতি এম.আলা উদ্দিন, ১৬নং সাহেরখালী ইউনিয়ের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী প্রমুখু। স্মৃতিচারণ করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক নুর উদ্দিন জাহাঙ্গীর, সাবেক প্রধান শিক্ষক ফরিদ আহম্মদ, আজিম উদ্দিন ভুঁইয়া, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, শিক্ষার্থী আবু ইব্রাহিম, মোঃ শহিদুল ইসলাম, মোহাম্মদ অরিফ, মোঃ শাখাওয়াত হোসেন সহ প্রমুখ। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ছালেক। আলোচনা সভা ও স্মৃতিচারণের মাঝে স্মরণিকা ‘পরাগ’ এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি গৃহায়ন ও গণপূত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। আতশবাজি উৎসবের রঙ্গে রঙ্গীন হয়ে উঠে সান্ধ্যকালীন বিদ্যালয় আঙ্গিনা। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে জনপ্রিয় কন্ঠশিল্পী প্রতীক হাসান, পলি শারমিন ও জনপ্রিয় ব্যান্ড দল ধূসর ছায়া।