শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ইনকিলাব কার্যালয়ে আবারও অভিযান, বার্তা সম্পাদক আটক

image_119137.inqilab

দৈনিক ইনকিলাব কার্যালয়ে আবারও অভিযান চালিয়েছে পুলিশ। মঙ্গলবার রাতে বিপুল সংখ্যক সাদা ও পোষাকধারী পুলিশ ওই পত্রিকা কার্যালয়ে অভিযান চালায়। বার্তা বিভাগে প্রায় এক ঘণ্টা তল্লাশি চালিয়ে পরে পত্রিকাটির বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে আটক করে নিয়ে যায় পুলিশ। তবে কি অভিযোগে পত্রিকাটির বার্তা সম্পাদকে আটক করা হয়েছে, তা তাত্ক্ষণিকভাবে জানায়নি অভিযান পরিচালনাকারীরা। তবে কোনো সংবাদ প্রকাশকে কেন্দ্র করেই এই অভিযান বলে ধারনা করা হচ্ছে।এদিকে রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মহানগর পুলিশের ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রাত সোয়া ১১টার দিকে রবিউল্লাহ রবিকে গ্রেপ্তার করা হয়েছে।’
ইনকিলাব কার্যালয়ের এক দায়িত্বশীল কর্মকর্তা জানান, রাত সাড়ে ১০ টার দিকে পুলিশের একটি টিম ইনকিলাব কার্যালয়ে প্রবেশ করে। এসময় পোশাকধারী বিপুল সংখ্যক পুলিশ ইনকিলাব কার্যালয় ঘিরে রাখে। কার্যালয়ের ভেতরে ঢুকে পুলিশ নিউজরুমে গিয়ে প্রথমে বার্তা সম্পাদক ও চিফ রিপোর্টারকে খোঁজ করে। পরে পুলিশ বার্তা সম্পাদক রবিউল্লাহ রবির কক্ষে প্রবেশ করে তাকে ইনকিলাবে প্রকাশিত দুইটি প্রতিবেদন সম্পর্কে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে পুলিশ সংশ্লিষ্ট প্রতিবেদকের খোঁজ-খবর নিয়ে তাদের টেবিলে গিয়ে কম্পিউটার তল্লাশি করে। প্রায় এক ঘন্টা অবস্থান শেষে রাত সাড়ে ১১টার দিকে পুলিশ বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায়।
প্রসঙ্গত- চলতি বছরের ১৬ জানুয়ারি ভারতের সীমান্তরক্ষী বাহিনীকে জড়িয়ে একটি প্রতিবেদন প্রকাশের পর দৈনিক ইনকিলাবের বিরুদ্ধে ওয়ারী থানায় রাষ্ট্রদ্রোহীতার মামলা হয়। এরপর গোয়েন্দা পুলিশ এ পত্রিকা অফিসে ব্যাপক তল্লাশি চালিয়ে সিলগালা করে দেয়। তখনও আর তিন সাংবাদিকের সঙ্গে গ্রেপ্তার করা হয়েছিল রবিউল্লাহ রবিকে। পরে তিনি আদালত থেকে জামিন নিয়ে মুক্তি পেয়েছেন।