রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সহজ জয়

australia_220735
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের ৩৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২৩১রানেই অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ রান করে জেমস টেইলর (৯৮*)।এদিকে বিশ্বকাপ একাদশতম আসরের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টিভেন ফিন। ইনিংসের শেষ ৩ বলে তিনি এ কৃর্তী গড়েন।এর আগে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ৯ উইকেটে ৩৪২ রান করে অস্ট্রেলিয়া। অসি ওপেনার অ্যারন ফিঞ্চ সেঞ্চুরি করেন। ৩৭তম ওভারের তৃতীয় বলে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানের সরাসরি থ্রোতে রানআউট হন তিনি। এরপর ৩৯তম ওভারের প্রথম বলে ইংলিশ পেসার স্টিভেন ফিন বোল আউট করেন অজি অধিন‍ায়ক জর্জ বেইলিকে।উদ্বোধনী ব্যাটসম্যান ফিঞ্চ ও অধিনায়ক জর্জ বেইলির দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহের মজবুত ভিত তৈরি করে অস্ট্রেলিয়া। স্কোরবোর্ডে ২০০ রান যোগ করতে অজিরা খেলেন ৩৫ ওভার ২ বল।

 এর আগে ৭০ রানের মধ্যেই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ম্যাচের ৭ম ওভারে পরপর দুই বলে স্টুয়ার্ট ব্রড সাজঘরে ফেরান ডেভিড ওয়ার্নার ও  শেন ওয়াটসনকে। এরপর ১১তম ওভারের তৃতীয় বলে দারুণ ফর্মে থাকা স্টিভ স্মিথকে বোল্ড করেন ক্রিস ওকস।
 শুরুর দিকের বিপর্যয় কাটিয়ে উঠতে লড়‍াই করে যান উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও অজি অধিনায়ক জর্জ বেইলি। ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ১২৮ বলে ১৩৫ রানে করেন ফিঞ্চ। তাকে সঙ্গ দিয়ে অধিনাক জর্জ বেইলির সংগ্রহ ৬৯ বলে ৫৫ রান। তার ব্যাট থেকে এসেছে ৩টি চারের মার।   শেষ তিন বলে অজি তিন ব্যাটম্যানকে সাজঘরে ফিরিয়ে একদিনের ক্রিকেট ইতিহাসে ৩৭তম এ হ্যাট্রিক করেন ইংলিশ এ পেসারএর আগে ২০১৪ সালের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ হ্যাট্রিকটি করেন বাংলাদেশি বোল‍ার তাইজুল ইসলাম। অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ দিকে ঝড় তোলা ম্যাক্সওয়েল ও হাডিনকে পরপর দু’বলে ফিরিয়ে দেন ফিন। শেষ বল মোকাবেলায় মাঠে নামেন অজি পেসার মিচেল জনসন। অ্যান্ডারসনের হাতে ক্যাচ তুলে দিয়ে আগের দুই ব্যাটসম্যানের মতো তিনিও সাজঘরে ফেরেন। এতে ক্যারিয়ারের ও বিশ্বকাপের প্রথম হ্যাট্রিক তুলে নেন ফিন।এর আগে এ ম্যাচেই হ্যাট্রিক বঞ্চিত হন আরেক ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। এছাড়া বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাট্রিক বঞ্চিত হন শ্রীলঙ্কান স্পিনার জীবন ম্যান্ডিস।ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ড ব্রড ৮ ওভার বল করে ৪৫ রান দিয়ে নেন ২টি উইকেট। আর ফিন পান ৫ উইকেট।