সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আমিরাতে জাতীয় বিপ্লব সংহতি দিবস পালিত

 

দুবাই প্রতিনিধি :

bnp

প্রবাসে ও দেশে বসবাসরত নতুন প্রজম্মের কাছে জাতীয় বিপ্লবী সংহতি দিবসের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। প্রতি বছর দিবসটি পালন করে আসলেও বিগত এক এগারোর পর থেকে দেশের মানুষ দিবসটির কথা ভুলতে বসেছে। বর্তমান অবৈধ সরকার কেবল দিবসটি বন্ধ করতে চাই না, তারা চায় দেশের মাটি থেকে বিএনপি নামের সংগঠনটি নিশ্চিন্ন করতে নীল নকশা বাস্তবায়ন করতে। দেশের মানুষ তাদের এই ষড়যন্ত্র বুঝতে পেরেছে তাই মধ্যবর্তি নির্বাচন দিতে ভয় পায়। সম্প্রতি আরব আমিরাত এসে সরকারী অর্থ নষ্ট করে প্রবাসীদের জন্য কোন কিছু করতে পারে নাই। দীর্ঘ দিনের প্রবাসীদের দাবী ভিসা খোলা বা পরিবর্তনের জন্য কিছু করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন আরব আমিরাত বিএনপির নেতারা।

গতকাল শারজাহ একটি হোটেলে আমিরাত কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লবী সংহতি দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতি সন্ধ্যা কমিটির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে রফিকুল ইসলাম ও প্রকৌশলী মাহি আলমের যৌথ পরিচালনায় প্রধান অথিতির বক্তব্য প্রদান করেন মধ্যপ্রাচ্য বিএনপির সমন্বয়কারী প্রকৌশলী সালাউদ্দিন।
এসময় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুছ ছালাম তালুকদার, নুরুল আলম, ইলিয়াছ চৌধুরী, শাহিলুল আলম শাহিন, এটিএম জাহেদ চৌধুরী, জাহাংগির আলম, নুরুল আবছার, জাকের হোসেন খতিব, ইসমাঈল হসেন তালুকদার, শহিদুল ইসলাম, আবুল বাশর বাবুল।

এ সময় আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল পরিমান নেতা কর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান পরিবেশিত হয়।