রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আমার বক্তব্য বিকৃত করা হয়েছে: এইচ টি ইমাম

new image_44150

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচন ও ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতিষ্ঠিত করা নিয়ে দেওয়া আমার বক্তব্য বিকৃত করা হয়েছে। আজ সোমবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এইচ টি ইমাম এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, আমার বক্তব্য ছিল ৪৭ মিনিট। খণ্ডিত বক্তব্য প্রচার করে আমাকে হেয় করার চেষ্টা করা হচ্ছে। পুরো বক্তব্য শুনলে বোঝা যাবে কোন পরিস্থিতিতে আমি কোন কথা বলেছি। এসময় তিনি সামগ্রিকভাবে তার বক্তব্য তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। সেইসঙ্গে একটি মহল তাকে নিয়ে ষড়যন্ত্র করছে বলে দাবি করেন।

উল্লেখ্য, এইচটি ইমাম গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় ৫ জানুয়ারির নির্বাচন সম্পর্কে বলেন, “নির্বাচনের সময় আমি তো প্রত্যেকটি উপজেলায় কথা বলেছি, সব জায়গায় আমাদের যারা রিক্রুটেড, তাদের সঙ্গে কথা বলে, তাদেরকে দিয়ে মোবাইল কোর্ট করিয়ে আমরা নির্বাচন করেছি। তারা আমাদের পাশে দাঁড়িয়েছে, বুক পেতে দিয়েছে।” ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “তোমাদের লিখিত পরীক্ষায় ভালো করতে হবে। তারপরে আমরা দেখবো।” মিডিয়ায় খবরটি প্রচার হলে এ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। বক্তব্য প্রদানের ৪ দিন পর আজ তিনি মুখ খুললেন।

ছাত্রলীগকে বাড়তি সুযোগ দেওয়া নয় ভালোভাবে পড়াশোনা করার পরামর্শ দিয়েছেন দাবি করে এইচ টি ইমাম বলেন, “সরকারি চাকরিতে মেধাবীরা আসবেন এটাই নিয়ম। আমি বলেছি যে ছাত্রলীগ কর্মীদের পড়াশোনা করতে হবে। যোগ্য হলেই তারা উত্তীর্ণ হবে। আমাদের অসৎ অভিপ্রায় থাকলে তাদের লেখাপড়া করার কথা বলতাম না।