মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আবুরহাট উচ্চ বিদ্যালয়ে যুগপূর্তি পুনর্মিলনী অনুষ্ঠিত


স.র. সাঈদ :: আবুর হাট উচ্চ বিদ্যালয়ের ২০১০–২২ ব্যাচ পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের সম্মিলিত প্রয়াসে নানান আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে একযুগের পুনর্মিলনী অনুষ্ঠান। গত ৩০ ডিসেম্বর শুক্রবার সকাল নয়টায় ব্যাপক উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এ পুনর্মিলনী অনুষ্ঠান।
আবুর হাট উচ্চ বিদ্যালয়ের সাধারণ সম্পাদক নুরুল আবছারের সভাপতিত্বে বিজলী ক্লাবের সাধারণ সম্পাদক এবং আবুর হাট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী আরিফুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবুর হাট উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি নুরুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক সহসভাপতি নুরুল মোস্তফা মানিক, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা বেগম এবং সহকারী প্রধান শিক্ষক হারুন অর রশিদ। এ সময় বক্তব্য প্রদানকালে আবুর হাট উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ নুরুল আলম বলেন, এ বিদ্যালয় আমাদের গৌরবের। সকল ভেদাভেদ ভুলে সকলের সম্মিলিত প্রচেষ্টায় ৭৫ বছরের পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করার জন্য সবাইকে অনুরোধ জানান।
অনুষ্ঠানে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক সভাপতি নুরুল মোস্তফা মানিক বক্তব্য প্রদান কালে অনুষ্ঠানের প্রশংসা করে বলেন,তরুণরা আজকে যে অনুষ্ঠান নিশ্চয়ই প্রশংসার দাবিদার। এ সময় আরো কয়েকজন শিক্ষক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থী ৭৫ বছরের পুনর্মিলনী আয়োজন করার কথা বললে উপস্থিত সকলেই উচ্ছসিত কন্ঠে সম্মতি জানায়। উপস্থিত অতিথিরাও ৭৫ বছরের পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করা সহ সার্বিক সহযোগিতা করার আশ্বাস জানান। অনুষ্ঠান মাতাতে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সংগীত পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ডদল নাটাই।
অনুষ্ঠানে কয়েকজন প্রাক্তন শিক্ষার্থী নাচ এবং গান পরিবেশন করে অনুষ্ঠানকে আরো মনোহর করে তোলে। অনুষ্ঠানকে আরো সুন্দর করে তুলতে লাকি কুপন ড্র–এর আয়োজন করা হয়। ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে পূর্বে কোনো পুনর্মিলনী অনুষ্ঠিত না হওয়ায় এলাকাবাসীও এমন আয়োজনের প্রশংসা করে।