মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

অবৈধ সরকার রাষ্ট্রীয় কোষাগারের টাকা অপচয় করছে- মির্জা ফখরুল

100_151208
১৮০ জনের বিশাল বহর নিয়ে জাতিসংঘ  সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকা সরকার রাষ্ট্রীয় কোষাগারের টাকা অপচয় করছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার বিকেলে হরতাল পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
বিএনপির পক্ষ থেকে এই সফরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এটা ক্ষমতার যথেচ্ছ ব্যবহারের নিদর্শন। রাষ্ট্রীয় কোষাগার থেকে এত বড় বিশাল বহর নিয়ে জাতিসংঘের অধিবেশনে যোগদানের জন্য এই সফরের কোনো যৌক্তিকতা নেই।
মির্জা ফখরুল বলেন, অবৈধ সরকারের প্রধানমন্ত্রী ১৮০ জন সফরসঙ্গী নিয়ে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গেছেন। আমার জানামতে অতীতে এত বেশি লোক নেয়া হয়নি।সফরে নয়জন মন্ত্রী তাদের স্ত্রীসহ গেছেন। প্রধানমন্ত্রীর আত্মীয় স্বজনরাও আছে। ভুয়া মুক্তিযোদ্ধা সনদ নেয়া সচিবও আছেন। অবৈধ সরকার রাষ্ট্রীয় কোষাগার থেকে টাকা নিয়ে সম্পূর্ণভাবে জাতীয় অপচয় ঘটিয়েছে। আমরা মনে করি সরকার অবৈধ ক্ষমতা যথেচ্ছ ব্যবহার করছে, এটা তার নিদর্শন।
তিনি বলেন, সোমবার হরতাল চলাকালে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনীর হাতে সারাদেশে ৩২জন নেতাকর্মী আহত হয়েছেন। আর পুলিশ ৩৫৩ নেতাকর্মীকে আটক করেছে।