রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন : নেতা-কর্মীদের রিজভী

image_173954.rijvi (1)

 

অবরোধ চালিয়ে যেতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আওয়ামী লীগ নেতাদের পাশাপাশি ব্যবসায়ীদের পক্ষ থেকে অবরোধ বন্ধে আইনের আশ্রয় নেওয়ার কথা ওঠার পরদিন সকালে এই আহ্বান জানান তিনি। আজ রবিবার সকালে এক সংবাদ বিফ্রিংয়ে রিজভী বলেন, আমি বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের প্রতি আহবান জানাচ্ছি, অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন। এই কর্মসূচি চলবে। পুলিশি বাধায় ৫ জানুয়ারি কর্মসূচি পালনে ব্যর্থ হয়ে সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। অবরোধের প্রথম কয়েকদিন মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকলেও পরে পুলিশ পাহারায় দূরপাল্লার বাস ছাড়ছে। রাজধানীসহ দেশের প্রধান প্রধান শহরগুলোতেও গাড়ি চলছে অনেকটা স্বাভাবিক সময়ের মতোই। তবে অবরোধের শুরু থেকেই ঢাকাসহ বিভিন্ন স্থানে গাড়িতে আগুন দেওয়া হচ্ছে।এদিকে কয়েক দিনের হরতাল-অবরোধ কর্মসূচিতে ব্যবসা-বাণিজ্যের অপূরণীয় ক্ষতির কথা তুলে ধরে এ ধরনের কর্মসূচি বন্ধে আদালতে যাওয়ার কথা বলেছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতির এই বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি নেতা রিজভী বলেন, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট বলেছেন, অবরোধ ও হরতাল বন্ধে আইন প্রণয়ন করা উচিৎ। শুধু নির্দেশিত হয়ে কথা বলা উচিৎ নয়, উনি তো গুপ্তহত্যা, গুম, খুন বন্ধের কথা বলেননি। উনাদের উচিৎ এমন একটি উদ্যোগ নেওয়া যাতে দেশে স্থিতিশীলতা, শান্তি বজায় থাকে এবং বর্তমান সংকট থেকে উত্তরণে নির্দলীয় সরকারের অধীনে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনের উদ্যোগ নেওয়া হয়।
গুলশানে বিএনপির এক জ্যেষ্ঠ নেতার বাসায় এই সংবাদ ব্রিফিংয়ে বিশ্ব ইজতেমার সময়ও অবরোধ চালিয়ে যাওয়া নিয়ে কথা বলেন রিজভী। ইজতেমা চলাকালে অবরোধ অব্যাহত রাখায় আওয়ামী লীগ নেতাদের সমালোচনার জবাবে বিএনপির এই নেতা বলেন, ক্ষমতাসীন দলের একজন উচ্চ পর্যায়ের নেতা বলেছেন, বিশ্ব ইজতেমার মধ্যে অবরোধ কর্মসূচি দিয়ে নাকি ২০ দলীয় জোট বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগের কথা শুনে বিস্মিত হতে হয়।
যারা কিনা হেফাজতের সমাবেশে কোরআন মুখস্থ পড়া ছেলেদের নির্বিচারে হত্যা করেছে, যাদের গণজাগরণ মঞ্চের একজন ব্লগার রসুলের (সা.) বিরুদ্ধে কটূক্তি করে, যাদের দলের একজন মন্ত্রী আল্লাহ, মহানবী রসুল (সা.), তাবলীগ জামাত ও আল্লাহ সম্পর্কে বাজে কথা বলার পরও তাকে কারাগারে জামাই আদরে রাখা হয়ে তারা আজ ইসলামের সেবক সেজেছে। চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেন রিজভী। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।