বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

হরতাল ডেকে মাঠে নেই জামায়াত কর্মীরা

chittagong

জামায়াতের ডাকা হরতালে স্বাভাবিক রয়েছে বন্দর নগরী চট্টগ্রাম। হরতাল ডেকেই মাঠেই নেই জামায়াত কর্মীরা। এ যেন অন্য দিনের মতোই। কোন রকম উত্তাপ ছাড়ায় কাটছে হরতাল। ট্রাইব্যুনালের পর আপিল বিভাগেও মানবতাবিরোধী অপরাধী জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল থাকার প্রতিবাদে  চলছে এই হরতাল।

গণপরিবহন চলাচল সকাল থেকেই নগরীতে স্বাভাবিক রয়েছে । নগরী কিংবা জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালের সমর্থনে এমনকি নগরীরর কোথাও  মিছিলের খবর পাওয়া যায়নি । তবে যেকোনো ধরনের নাশকতা এড়াতে সর্তক অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

এদিকে, হরতালে দূরপাল্লার বাস ও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ স্থান নিউ মার্কেট,আগ্রাবাদ, অলংকার, জিইসি, ২ নম্বও গেইট, বহদ্দার হাট,মুরাদপুর, অক্সিজেন,চকবাজার,ওয়াসা,টাইগার পাস এলাকায় অন্যান্য দিনের মতই যানজট লেগে থাকতে দেখা যায়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বাবুল আক্তার বলেন, হরতালে নাশকতা মোকাবেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হরতালের প্রভাব নগরজীবনে দেখা যাচ্ছে না। সবকিছু স্বাভাবিকভাবে চলছে। এদিকে, জামায়েতের ডাকা দেশব্যাপী এই হরতালে রাজধানী ঢাকাতেও কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। রাজধানীতে সকালের দিকে যান চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়।