বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সীতাকুন্ডে শংকর মঠ ও মিশনে পাঁচদিন ব্যাপী শ্রী শ্রী বিশ্ব শান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহা সন্মেলন সম্পন্ন

fb_img_14795622847334631

নিজস্ব প্রতিনিধি:  সীতাকুন্ডে শংকর মঠ ও মিশনে গত ১৬ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত পাঁচদিন ব্যাপী শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহা-সন্মেল অনুষ্ঠিত হয়। শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ গৈরিক পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন,অখন্ড প্রদীপ পজ্বলন,বেলুন উত্তোলন ও যুগল পায়রা অবমুক্ত করার মাধ্যামে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।
সনাতন ধর্ম মহা-সন্মেলনে বিশিষ্ট ও ধর্মীয় বক্তারা ধর্মীয় আলোচনা এবং স্বামী জ্যোতিশ্বরানন্দ গিরি মহারাজের জীবনী আলোচনা করা হয়। উক্ত অনুষ্ঠানে শ্রীমদ্ভগবদ গীতা ও জ্যোতি জ্ঞান এই দুইটি বই এর মোড়ক উন্মোচন করা হয়। বই এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যোগীশিস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বাবু অলক কুমার চৌধুরী,জ্যোগীশিস চট্টগ্রাম জেলার সভাপতি শ্রী কালু বিকাশ মল্লিক সম্পাদক শ্রী সমীর কান্তি ঘোষ,সদস্য শ্রী বিমান দত্ত,শ্রী অধীর দাস,শ্রী ত্রিদিব সেন,শ্রী মিঠুন চৌধুরী ।
এতে চন্ডীপাঠ মহাপ্রসাদ বিতরন পুজা এবং ৬১টি মঙ্গল প্রদিপ প্রজ্জলনের মাধ্যমে গুরু মহারাজের দীঘায়ু কামনা সমবেত প্রার্থনা ও বৈদিক শান্তি বাণীর মাধ্যামে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষনা করা হয়।
সীতাকুন্ড শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রী শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬১ তম শুভ আবিভার্ব বৈদিক ভাবগামীর্যপূর্ণ বন্যাঢ্য অনুষ্ঠান মালার মাধ্যমে উদযাপিত হয়। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন শ্রী শ্রী জ্যোতিম্যর গীতা শিক্ষা সংঘ(জ্যোগীশিস) বিজ্ঞ ব্যাক্তি শ্রীমৎ বিদেহীনন্দ ব্রক্ষচারী মহারাজ।