শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সিএনজি বন্ধে জন দুর্ভোগ ও বৈধ বিকল্প বাহন চালুর দাবীতে মীরসরাইতে মানববন্ধন

2322নিজস্ব প্রতিনিধি ঃ বিকল্প যানবাহনের ব্যবস্থা না করে মহাসড়কে সরকারের সিএনজি বন্ধের প্রতিবাদে মীরসরাই উপজেলার ধূমঘাট থেকে বড়দারোগারহাট পর্যন্ত ৩৩ কিমি সহ সারাদেশের তানুষ সীমাহীন দূর্ভোগে পতিত হওয়ার প্রতিবাদে মানব বন্ধন, প্রতিবাদ সমাবেশ ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন মিরসরাইয়ের সচেতন নাগরিক সমাজ।
গতকাল রোববার (১৬ আগস্ট) দুপুর ১২টায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই সদরস্থ সাংবাদিক রিয়াজ স্মৃতি চত্বরে অনুষ্ঠিত উক্ত কর্মসূচিতে অংশ নেয় দুর্ভোগে পড়া পেশাজীবি, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক কর্মী, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজ শিক্ষার্থী, শিক্ষক সহ সর্বস্তরের শত শত মানুষ।
যতদিন পর্যন্ত বিকল্প বাহন চালু না হয় ততদিন পর্যন্ত বৈধ ও লাইলেন্সধারী সিএনজি অটোরিক্সা চলাচলের অনুমতি প্রদানের দাবী জানিয়েছেন প্রতিবাদকারীরা। এছাড়া ফিটনেস বিহীন গাড়ী ও লাইসেন্স বিহীন ড্রাইভারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াও দাবী উঠে।
এসময় বক্তরা বলেন, মীরসরাই উপজেলার আন্তঃসড়ক গুলো মহাসড়কের সাথে সংযুক্ত। প্রায় ১৫ হাজার অটোরিক্সা চলাচল করে এসব সড়কে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী-চাকুরীজীবি, ক্ষুদ্র ব্যবসায়ী সহ সকল যাত্রী সিএনজির উপর নির্ভরশীল। রোগী পরিবহনে একমাত্র ভরসা এই বাহন। বর্তমানে উপজেলার সাড়ে চার লাখ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাংবাদিক রিয়াজ চত্বরে অনুষ্ঠিত মীরসরাই সচেতন নাগরিক সমাজের আহবায়ক মঈন উদ্দিন আহম্মদ চৌধুরী সেলিমের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজন এর সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামশেদ আলম, দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শাহ আলম, মিরসরাই প্রেসকাবের সাধারণ সম্পাদক শারফুদ্দীন কাশ্মীর, মীরসরাই সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুবুর রহমান পলাশ, অধ্যাপক বোরহান উদ্দিন, নাসির উদ্দিন, সচেতন নাগরিক সমাজের যুগ্ন আহবায়ক প্রদীপ কুমার দাশ, সুর্দশন রায়, এমদাদ হোসেন সোহেল, দুর্বার’র সাধারণ সম্পাদক হাসান মোহাম্মদ সাইফুদ্দীন সিএনজি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক দিদারুল আলম, জয়নাল আবেদীন, দেলোয়ার মাষ্টার প্রমুখ।