শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সংবাদপত্র সমাজের আয়না – নিয়াজ মোর্শেদ এলিট

সংবাদপত্র সমাজের আয়না। এটি একটি জাতির বিবেকও বটে। একটি সমাজ বা রাষ্ট্র বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে সংবাদপত্রের ভূমিকা সবচেয়ে বেশী বলে মন্তব্য করেন চিটাগাং খুলশী ক্লাবের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট।
প্রথমসারীর দৈনিক কালের কণ্ঠ আয়োজিত সুধি সমাবেশে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত উক্ত সমাবেশে তিনি আরো বলেন, সংবাদপত্র গণতন্ত্রের সদা জাগ্রত প্রহরী। কোথাও গণস্বার্থ পদদলিত হলে সংবাদপত্রের নির্ভিক কণ্ঠ সোচ্চার হয়ে উঠে। কালের কণ্ঠ শুরু থেকে তাদের বৈচিত্র্যতা ও নিরপেক্ষতা ধরে রাখতে সক্ষম হয়েছে।
আওয়ামীলীগের তরুণ এই রাজনীতিবিদ আরো বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন সংবাদপত্র ও সাংবাদিকবান্ধব নেতা। তিনি সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় ওয়েজ বোর্ড গঠনকে জোর তাগিদ দিচ্ছেন।
চট্টগ্রামের উন্নয়ন ও সাংবাদপত্রের ভূমিকা উল্লেখ করতে গিয়ে তরুণ এই সংগঠক বলেন, চট্টগ্রাম দেশের দ্বিতীয় রাজধানী। রাজনীতি বলেন আর অর্থনীতি বলেন চট্টগ্রাম ছাড়া অচল। তাই দেশের প্রতিটি শিল্পকে বাঁচাতে হলে চট্টগ্রামকে বাঁচাতে হবে। চট্টগ্রামের অধিকার আদায়ে এখানে দায়িত্বরত কলম সৈনিকরা নির্ভিক ও আন্তরিকভাবে কাজ করবেন বলে আমরা আশা করি।
দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাছির উদ্দিন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামলীলীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, বাংলাদেশ আওয়ামীলীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম খালেদ ইকবাল, দৈনিক কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত,জুনিয়র চেম্বার চট্টগ্রাম এর সভাপতি গিয়াস উদ্দিনসহ চট্টগ্রামের সকল শ্রেণীপেশার সুধিজনরা।