শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শিক্ষা ও পরিবেশ খাতে কাজ করবে মীরসরাই ইয়ুথ ফোরাম

ইউএই প্রতিনিধি :

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত মীরসরাই প্রবাসীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন মীরসরাই ইয়ুথ ফোরাম ইউএই দেশে নিজেদের আঞ্চলিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষা ও পরিবেশ খাতে কাজ করবে বলে মন্তব্য করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক কামরুল হাসান জনি। শুক্রবার(১৭ নভেম্বর) আমিরাতের শারজাস্থ একটি হোটেলে আয়োজিত ‘উন্নয়ন ভাবনায় মীরসরাই’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আঞ্চলিক উন্নয়নে প্রবাসীদের এগিয়ে আশা এখন সময়ের দাবি। সময় এখন পরিবর্তনের। বহির্বিশ্বে বসবাসরত প্রবাসীরা চাইলে দ্রুত নিজ নিজ অঞ্চলের উন্নয়ন সাধনে অবদান রাখতে পারে। তবে তার জন্যে প্রয়োজন ঐক্যবদ্ধ অবস্থান। মীরসরাই ইয়ুথ ফোরাম সেই লক্ষ্যেই কাজ করে যাবে। তিনি আরো বলেন, সোশ্যাল মিডিয়ায় নিজেদের জাহির করা কর্মকাণ্ডে সময় ব্যয় না করে, একেকজন সংগঠককে কাজ করতে হবে দীর্ঘ মেয়াদী উন্নয়ন-পরিকল্পনা নিয়ে। এতে করে সমাজ তথা রাষ্ট্র উপকৃত হবে।

সংগঠনের সভাপতি আরশাদ নুরের সঞ্চালনায় এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সিনিয়র সহ সভাপতি মেজবা ভূঁইয়া, সহ সভাপতি লিটন খান, সাধারণ সম্পাদক আবদুল হালিম, অর্থ সম্পাদক জাহাঙ্গীর আলম শামীম, জাহেদ , নুরুল ইসলাম, আরিফ হোসেন, মিজান, শাহাদাত, দিদার, সুমন, রাসেল , হুমায়ুন, ফজলুল প্রমুখ। এসময় দুবাই, আবুধাবী, শারআমি জা, আজমান, ফুজাইরা ও রাসআলখাইমা থেকে আগত মিরসরাই প্রবাসীরা উপস্থিত ছিলেন।