শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শান্তিপূর্ণ প্রাথমিক সমাপনী পরীক্ষা : মীরসরাই প্রেস ক্লাব নেতৃবৃন্দের কেন্দ্র পরিদর্শন

তৌহিদুল ইসলাম : সারাদেশের পাশাপাশি মীরসরাইতে ও ৫ম শ্রেনীতে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা শুরু হয় । প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মনজুর কাদের চৌধুরী জানান মীরসরাই উপজেলার ১৮টি কেন্দ্রে প্রাথমিকে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। স্কুল পর্যায় থেকে ৭৯১৩ শিক্ষার্থীর মধ্যে রবিবার ( ২০ নভেম্বর) অনুপস্থিত ছিল ১৭৬ শিশু শিক্ষার্থী। মাদ্রাসা থেকে ১৬৬৯ শিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১০৯ শিশু।
রবিবার ( ২০ নভেম্বর) মীরসরাই পাইলট স্কুল কেন্দ্র পরিদর্শন করে মীরসরাই প্রেস ক্লাবের কর্মকর্তাবৃন্দ। এসময় কেন্দ্র ম্যাজিষ্ট্রেট এর দায়িত্বরত ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা বুলবুল আহমেদ ও মীরসরাই পাইলট এর প্রধান শিক মহিউদ্দিন। প্রেস নেতৃবৃন্দগনের মধ্যে হল পদির্শন করেন যথাক্রমে মীরসরাই প্রেস কাবের সভাপতি মাহবুবুর রহমান পলাশ ( দৈনিক যুগান্তর ও দৈনিক আজাদী), সহ সভাপতি আমিনুল হক ( দৈনিক ইনকিলাব), যুগ্ম সম্পাদক রাজিব মজুমদার ( দৈনিক জনকন্ঠ ও মানবজমিন) সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইউসুফ ( দৈনিক ভোরের কাগজ ও দৈনিক সাঙ্গু), প্রকাশনা সম্পাদক আনোয়ারুল হক নিজামী ( দৈনিক ভোরের ডাক ও নয়া পয়গাম) ও তৌহিদুল হক ( পাকি খবরিকা)।
উল্লেখ্য যে, এসময় প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন চৌধুরী ( দৈনিক ইত্তেফাক) পেশাগত অপর একটি কাজে ময়মনসিংহ অবস্থান করছিলেন। তবে তিনি পিএসসি পরীার্থী শিশু বন্ধুদের প্রতি অনাবিল শুভেচ্ছা জানান। আরো উল্লেখ্য যে, মীরসরাই প্রেস ক্লাবের হল পরিদর্শনকালে সাথে আরো ছিলেন দৈনিক আমার সংবাদ প্রতিনিধি বাবু সুজন মন্ডল।