শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাই সমিতির ১ম বর্ষপূর্তি হয়ে উঠেছিল প্রবাসীদের এক মিলন মেলা

মোহাম্মদ মনির উদ্দিন মান্না :-

আরব আমিরাত দুবাই  মীরসরাই সমিতির ১ম বর্ষপূর্তি ও মিলন মেলা  মধ্য দিয়ে  পলান করা হয়েছে ১ম বর্ষপূর্তি অনুষ্টান  গত ৩ মার্চ দুবাই মাশরীফ পার্কের সহস্রাধিক মানুষের অংশগ্রহণে  মীরসরাই
সমিতির ১ম বর্ষপূর্তি হয়ে উঠেছিল সত্যিকার অর্থেই প্রবাসীদের এক মিলন মেলা। প্রবাসে মীরসরাইবাসীর স্মরণকালের সর্ববৃহৎ এই মিলন মেলাকে এক বাক্যে ঐতিহাসিক বলে আখ্যায়িত করেছেন সবাই। মূহুর্মূহু করতালি ও উপস্থিত দর্শক শ্রোতাদের হর্ষধ্বনির মধ্যে অতিথিরা

8843_n

মীরসরাই সমিতির এ জাতীয় মিলন মেলায় বছর বছর ফিরে আসার ঘোষণা দেন মীরসরাই সমিতির সম্মানিত সভাপতি আলহাজ্ব মাজহার উল্ল্যাহ মিয়া চৌধুরী।

01472_n

মীরসরাই সমিতি সাধারণ সম্পাদক  এম এ তাহের ভূঁইয়া,বলেন, প্রবাসের ব্যস্ত জীবনের মাঝেও এত বিপুল সংখ্যক মীরসরাইবাসীকে একত্রিত করতে পারার জন্য আমি মীরসরাই  সমিতির  আহবায়ক কমিটি নেতৃবৃন্দকে অভিনন্দন জানাচ্ছি।
প্রধান অতিথি ছিলেন, দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটেরর ভাইস কনসুলার মেহেদুল ইসলাম বলেন,মিরসরাই এত বিপুল সংখ্যক প্রবাসীর সাথে মিলিত হতে পেরে আমি অভিভূত মীরসরাই সমিতির প্রতি, প্রবাসী মিরসরাইবাসীর সমর্থন অব্যাহত থাকলে আমি কথা দিচ্ছি প্রতি বছর শত ব্যস্ততার মাঝেও একটি দিন আপনাদের সাথে কাটাবো।

74538_n

বিশিষ্ট কবি ও সাহিত্যিক মুহাম্মদ মুসা  বলেন, আমি মীরসরাই বাসী  হিসেবে গর্ববোধ করি এবং আপনাদের সাথে থাকতে চাই। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আরশাদ হোসেন হীরু, মমুহাম্মদ ওসমান, আমির হোসেন, নূরুল আবছার, নূরুল ইসলাম, শৈবাল বড়ুয়া, আহমেদ আলী জাহাঙ্গীর, মুহাম্মদ শাহাদাৎ হোসেন, মুহাম্মদ জাহাঙ্গীর, শহীদুল ইসলাম, মীর কামাল, সিরাজ উদ্দৌল্লা, বেলায়েত হোসেন হীরু, মুহম্মদ মইনদ্দিন, এস এম রেজা প্রমুখ।

অনুষ্ঠিত দিনব্যাপী মিলন মেলায় নারী পুরুষ শিশুদের ব্যাপক উপস্থিতি ছিল লক্ষণীয়। সকল বয়সের মানুষের জন্য ছিল নানা ধরণের খেলাধূলার আয়োজন।
unnamedআকর্ষণীয় র‌্যাফেল ড্র নিয়ে ছিল দর্শক স্রোতাদের ব্যাপক আগ্রহ।  মিরসরাই সমিতির ১ম বর্ষপূর্তি কমিটির আহবায়ক মোহাম্মদ নুরুল আলম  সভাপতিত্বে আলোচনায় সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলমগীর ।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক ডা: শেখ শামসুর রহমান , মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, মোহাম্মদ সাইফুল আলম সাইফ, কবি শারমিন আক্তার জেলী,  ওয়াছি চৌধুরী, মোঃ আব্দুল কাদের মিয়া, নাসরিন  আহমেদ, ফেরদৌসী আরা  চৌধুরী।

 

 

 

229928_n
মীরসরাই সমিতির ১ম বর্ষপূর্তি অনুষ্টানে  এক গুণী সংবর্ধনা দেওয়া হয়।  প্রবাসে অবস্থানরত মুক্তিযোদ্ধা মোহাম্মদ নিজাম উদ্দিন ও মোহাম্মদ  রবিউল হোসেনকে সম্মাননা দেয়া হয়।
মীরসরাই সমিতির ১ম বর্ষপূর্তি অনুষ্টানে সংগঠনের সার্বিক অগ্রগতিতে প্রশংসনীয় ভূমিকা রাখায় এম এ তাহের ভূঁইয়া, মো নূরুল আলম, মহিউদ্দিন মেম্বার, শেখ মুসলিম উদ্দিন মিলনকে যোগ্য সংগঠক, মুহাম্মদ শাখাওয়াত হোসেন, মুহাম্মদ নূর উদ্দিনকে পৃষ্টপোষকতাদান ও সার্বিক সহযোগিতার জন্য আলহাজ্ব মাজহার উল্ল্যাহ মিয়া চৌধুরী,মুহাম্মদ জাফর উল্লাহ, এম আবুল হাশেম ভূঁইয়া, হাজী মুহাম্মদ জাফর, মমিনুল ইসলাম ডালিম, রেজাউল করিম চৌধুরী সুমন, শেখ আবদুল কাইয়ুম, মুহাম্মদ জয়নাল উদ্দিন, মুহাম্মদ আজিম, মুহাম্মদ জামসেদ সুমন, মুহাম্মদ জামাল উদ্দিনসহ আরও অনেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।