শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ের মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণ জয়ন্তী উৎসব

নিজস্ব প্রতিনিধিঃ হেতালিয়া খালের পাড়ে ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত মীরসরাইয়ের মলিয়াইশ উচ্চ বিদ্যালয় ৫০ বছরে পা দিল। ওই উপলক্ষে গত ১৩ জানুয়ারী বেলা আড়াইটায় কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে সুবর্ণ জয়ন্তীর দুইদিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা হয়। বিকাল ৩ টায় স্কুল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। কালো, লাল, হলুদ, নীল, সবুজ, বেগুনী, আকাশী, সাদা, খয়েরীসহ নানা রঙ্গের টি শার্ট গায়ে পরিধান করে র‌্যালীতে পা মেলান শিক্ষক, পড়–য়া, প্রাক্তন শিক্ষার্থী অনেকেই। ওই র‌্যালী সাধুরবাজার এলাকা পরিক্রমা করে স্কুলে ফেরার পরে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা করেন মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক দিলীপ রঞ্জন ভৌমিক।


আলোচনা সভা ও স্মৃতিচারণ সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের প্রকাশনা উপ-পরিষদের সদস্য সচীব ডা. কামাল উদ্দিন, যুগ্ম সচিব তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, সদস্য হাসান মো. সাইফ উদ্দিন ও নাহিদুল আনসারের যৌথ সঞ্চালনায় এবং মলিয়াইশ উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক নুরুল আনোয়ার চৌধুরী বাহারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট অফিসার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি কামরুল ইসলাম চৌধুরী, রাজনীতিক ও কলামিস্ট ড. মাসুম চৌধুরী। স্মৃতিচারণ করেন প্রাক্তন শিক্ষার্থী ও মীরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি সাহাব উদ্দিন, সাবেক সভাপতি জামাল উল্ল্যাহ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মলিয়াইশ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক ও সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক সাংবাদিক দেবদুলাল ভৌমিক, কাস্টমস কর্মকর্তা নুরুল হুদা প্রমুখ। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হুদা।
আলোচনা সভা ও স্মৃতিচারণের মাঝে স্মরণিকা ‘হেতালিয়া’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।