মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ের অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি, আহত ২

নিজস্ব প্রতিনিধিঃ মীরসরাইয়ে অগ্নিকান্ডে ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায় এবং ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় উপজেলার জোরাগঞ্জ ইউনিয়নের দক্ষিন সোনাপাহাড় গ্রামের ছাদু মিয়া বাড়ি এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে শেখ মোহাম্মদ, নুর মোহাম্মদ, এয়ার মোহাম্মদ ও দোস মোহাম্মদের বসত ঘর পুড়ে যায়। এতে নগদ ৮ লাখ টাকা, ১০ ভরি স্বর্নালংকারসহ প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থরা। এসময় আগুন নেভাতে গিয়ে আহতন হন রাজিয়া সুলতানা ও নুর মোহাম্মদ।

নুর মোহাম্মদ জানান, তিনি কয়েকদিন আগে কুয়েত থেকে বাড়িতে আসেন। সোমবারের অগ্নিকান্ডে তার ভিসা লাগানো পাসপোর্টসহ ঘরে থাকা সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। জাতীয় গ্রীড বৈদ্যুতিক লাইনের তাঁর থেকে শক সার্কিটে অগ্নিকান্ডে সূত্রপাত হয় বলে জানান তিনি।
এক পর্যায়ে মীরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। স্থানীয় ইউপি সদস্য মুজিবুল হক অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করেন।

মীরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ষ্টেশনের ইনচার্জ আবু মোঃ শরীফ বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। জাতীয় গ্রীডের বিদ্যুৎ তারের শক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

পিডিবি বার আউলিয়া গ্রীডের সহকারি প্রকৌশলী মিজানুর রহমান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাসহ ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রনে আনেন। বিদ্যুৎ তারের সাথে গাছের ডাল থাকায় ওই জায়গাটা ঝুকিপূর্ণ হয়ে আছে। শীঘ্রই গাছের ডাল কেটে তারগুলো ঝুঁকিমুক্ত করা হবে।
এদিকে অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু। তিনি ক্ষতিগ্রস্থদের সরকারী ভাবে সকল ধরণের সহযোগীতার আশ্বাস দেন। পাশাপাশি জাতীয় গ্রীডের তারের নীচের গাছের ঢাল দ্রুত সময়ের মধ্যে কাটার জন্য বিদ্যুৎ বিভাগের লোকজনকে নির্দেশ দেন।