শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইতে ঘুর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত ৬২ টি সাইকোন সেন্টার

11214340_843911009025029_6831383100348886631_nনিজস্ব প্রতিনিধি ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় ‘কোমেন’ এর প্রভাবে বৃহস্প্রতিবার (৩০ জুলাই) দিনভর উপজেলার সর্বত্র ঝড়ো হাওয়া আর বৃষ্টিপাত ছিল। কোথাও তেমন কোন ক্ষয়ক্ষতি না হলে ও উপজেলা ব্যাপী জনমনে বিরাজ করছিল আতংক। স্কুল কলেজের শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেয়া হয়, হাটবাজারে ও জনমানুষের সংখ্যা ছিল খুবই কম। দিনভর ও রাতে এই রিপোর্ট লিখা পর্যÍ উপজেলার সর্বত্র বিদ্যুতহীন। তবে দূর্যোগ মোকাবেলায় ৬২ টি সাইকোন সেন্টার তৈরী রেখেছেন উপজেলা প্রশাসন।

মীরসরাই – সীতাকুন্ডের উপকূলে ঝড় ‘কোমেন’ আঘাত হানার সম্ভাবনা থাকায় মানুষের জান মাল রক্ষায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে মীরসরাই উপজেলা প্রশাসন। বৃহস্প্রতিবার (৩০ জুলাই) রাতে এই রিপোর্ট লিখা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন নিজে পরিস্থিতি পর্যবেক্ষন ও আবহাওয়া বিভাগ থেকে নির্দেশনার অপেক্ষায় ছিলেন। উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা গন সহ, আনসার, পুলিশ ও ফায়ার সার্ভিস বিভাগকে প্রস্তুত রেখেছেন যে কোন সময় দূর্যোগ মোকাবেলায় ।
নির্বাহী কর্মকর্তা জানান মীরসরাইয়ের উপকূলে হানা দিলেই উপজেলার ৬২ টি সাইকোন সেন্টার কে তিনি তৈরী রেখেছেন যেন মানুষ আশ্রয় নিতে পারে। এছাড়া অন্যান্য বিভাগতে ও তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন যে কোন সময় সহযোগিতায় প্রস্তুত থাকার জন্য।
মীরসরাই থানার ওসি ইমতিয়াজ এম কে ভূঞা ও মীরসরাই ফায়ার সার্ভিস এর ষ্টেশান ইনচার্জ অমল বড়–য়া জানান আমরা যে কোন সময় যে কোন দূর্যোগে মানবতার সেবায় পাশে থাকতে প্রস্তুত।
উপজেরা নির্বাহী কর্মকতা আরো জানান ইতিমধ্যে সমূদ্র উপকূলে মাইকিং করে উপকূলবাসীকে নিরাপদে ও জেলেদের সমূদ্রে না গিয়ে নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন।