শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বোরহান উদ্দিন সভাপতি, নাছির সম্পাদক মীরসরাইয়ে বাকবিশিস উপজেলা শাখা’র দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি , ঃ
বিজ্ঞানমনস্ক, অসাম্প্রদায়িক, বৈষম্যহীন শিক্ষা চাই, শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ চাই এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) মীরসরাই উপজেলা শাখা’র দ্বি-বার্ষিক সম্মেলন ২৪মার্চ (শনিবার) মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফছার সভাপতিত্বে ও বারইয়ারহাট কলেজের প্রভাষক বোরহান উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করে মীরসরাই কলেজের সভাপতি ডাঃ প্রফেসর মোঃ জামসেদ আলম, বাকবিশিস চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি অধ্যাপক উত্তম চৌধুরী, জোরারগঞ্জ মহিলা কলেজের সভাপতি রাশেদা আক্তার মুন্নি, নিজামপুর কলেজ এর অধ্যক্ষ বারইয়াহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, সীতাকুন্ড ডিগ্রী কলেজের অধ্যক্ষ আফাজ উদ্দিন, মহাজনহাট কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন, কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ আমিনুর রসুল, প্রভাষক নাছির উদ্দিন, মাধ্যমিক শিক্ষক নেতা বাবু সুবাস সরকার প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথী শেখ আতাউর রহমান তাঁর বক্তব্যে বলেন এই শিক্ষকরাই দেশ ও জাতির বিকল্পহীন স্তম্ভ। এই মানব সম্পদ গড়ার প্রধান কারিগর শিক্ষকদের মৌলিক দাবীর মূল্যায়ন সবার আগে করা উচিত। তিনি শিক্ষকদের সকল দাবীর সাথে সহমত প্রকাশ করে রাষ্ট্রিয় জরুরী কাজের জন্য প্রধান অতিথী হিসেবে অনুপস্থিত গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর পক্ষে সহমর্মিতা প্রকাশ করেন।
সম্মেলনের দ্বিতীয় পর্বে প্রভাষক বোরহান উদ্দিনকে সভাপতি, প্রভাষক বদরুদ্দোজা, সামছুদ্দিন ও ইকবাল হোসেনকে সহ সভাপতি, প্রভাষক নাছির উদ্দিনকে সাধারন সম্পাদক, শিমুল কান্তি ভৌমিক কে যুগ্ম সম্পাদক, রাজিব দত্তকে সাংগঠনিক সম্পাদক করে ৪৩ সদস্য বিশিষ্ট নতুন কার্য্যনিবাহী পরিষদ ঘোষনা করেন।
সম্মেলনের সবশেষ পর্বে অবসরপ্রাপ্ত শিক্ষক মন্ডলী যথাক্রমে অধ্যক্ষ মোহাম্মদ শরীফ, অধ্যক্ষ কামরুল ইসলাম, উপাধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফী, উপাধ্যক্ষ মোহাম্মদ আলী, উপাধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস মিয়া, অধ্যাপকগন যথাক্রমে দিলীপ কান্তি নাথ, শেলী রানী দে, কে এম জাহাঙ্গির, মমিনুল ইসলাম, দুলাল চন্দ্র দেবনাথ, কামাল উদ্দিন, আহমদ ফরহাদ গনি, সুনীল চন্দ্র নাথ, উত্তম চৌধুরী, আতিকুর রহমান খানকে বিদায়ী সম্বর্ধনা প্রদান করা হয়।