শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বেস্ট ফিল্মের অ্যাওয়ার্ড লাভ করেছে তোফা অভিনিত ‘আয়না’

13

আইনা অফিসিয়াল সিলেকশন আলপাভিরামা ২০১৬ সাউথ এশিয়ান ফিল্ম উৎসব বিনোদনঃ তোফা অভিনিত ‘আয়না’
জাতীয় পরিমন্ডলের অভিনেতা নজরুল ইসলাম তোফা ‘আয়না’ সিনেমাতে অভিনয় করেছেন। নাট্যকার ও পরিচালক শিমুল সরকার, শাহারিয়ার চয়ন, আব্দুল্লাহ আল মামুন সনেট, আশিক রাজ, রমো রশিদ, ইহতেশাম জনি, মিজান খান, আশিক উল আলম, নান্নু মাহমুদ এবং প্রয়াত গোলাম পাঞ্জাতন সহ বেশ কিছু পরিচালকের ধারাবাহিক নাটক এবং প্যাকেজ নাটকে অভিনয় করার পর রাজশাহীর তরুন নির্মাতা মোঃ তৌকির শাইক আয়না সিনেমায় অভিনয় করান। নরসুন্দর অর্থাৎ নাপিত চরিত্রে এই সুদক্ষ অভিনেতা প্রান খোলে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন। আয়না একটি নাপিত পরিবারের নিজ সন্তানের স্বপ্নের প্রতিচ্ছবি। সন্তান চুল কাটা পেশাকে পছন্দ করেন না। বাবা নরসুন্দর পেশাকে নিয়ে বাঁচতে চায় এবং উপদেশ দেয়। সন্তান আনন্দ সাকিব খানের অভিনয়ে বিভর। কিন্তু তা কি করে হয়, নাপিত বাবা এক সময় মারা গেলে নাপিত পেশা তার জীবিকার পাথেও হয়। এমন ভাবেই কাহিনি চলতে থাকে জানালেন নজরুল ইসলাম তোফা।

তিনি বলেন, বেশ কিছু ফেস্টিভ্যালে সিনেমাটি জমা পড়েছে। মুলত ইটালীর এক ফেস্টিভ্যালের জন্য নির্মান করেছেন। নজরুল ইসলাম তোফার জানামতে আয়না চারটি সিলেকশন বোর্ডে জমা আছে। পরিচালক মোঃ তৌকির শাইক বলেন আশা করা যায় সেখান থেকে অ্যাওয়ার্ড আসতে পারে।

নজরুল ইসলাম তোফা বলেন, বাংলাদেশ জাতীয় শিশু চলচ্চিত্র অ্যাওয়ার্ডের পর পরিচালক দিল্লিতে নিয়ে যান সিনেমাটি। অত্যান্ত আনন্দের বিষয় যে,সারা বিশ্বের শ্রী ধুন্দিরাজ গোবিন্দ ফালকেকে ভারতীয় সিনেমা জগতের পিতা মনে করা হয়।সেই দাদা সাহেব ফালকে স্বরনে বিশ্বের তরুন নির্মাতাদের চলচ্চিত্র দেখানো হয়। সেখানেও নজরুল ইসলাম তোফা অভিনীত ‘আয়না’ সিনেমা..স্টুডেন্ট সেকশনে বেস্ট ফিল্মের অ্যাওয়ার্ড নিয়ে আসেন।

এখানেই আয়না সিনেমা থেমে নেই। পরিচালক মোঃ তৌকির শাইক দিল্লি পড়াশুনার সুবাধে আর একটি ফেস্টিভ্যালে প্রদর্শন করেন। সেখানেও বাংলোর শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড নিয়ে আসেন পরিচালক।
পরিচালক বলেন, নজরুল ইসলাম তোফা অনেক পরিশ্রমী একজন অভিনেতা, সব চরিত্রের অভিনয়ের যোগ্যতার পরিচয় দিতে পারবেন। আমি রীতিমত তাঁর অভিনয়ে মুগ্ধ।

নজরুল ইসলাম তোফা বলেন দেশের যা অবস্হা, এই সহিংসু পরিবেশ থেকে দুরে থাকতে হলে সংস্কৃতি পরিমন্ডলে বড় হতে হবে। খাঁটি মানুষ হতে হলে অভিনয় চর্চার বিকল্প নেই। আগামীতে নাট্যগুরু পরিচালক শিমুল সরকার ও মোঃ তৌকির শাইকের আরো ভালো কাজে ভালো অভিনয় দেখাতে আশা পোষন করেন।