বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বাবা-মা হত্যায় ঐশীর ফাঁসি

Oishi_natunsomoybg20151112085032
বাবা-মা হত্যায় ঐশীসহ তিন আসামির বিরুদ্ধে রায় দিয়েছেন আদালত। এদের মধ্যে মেয়ে ঐশীকে ফাঁসি আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে এই রায় ঘোষণা হয়।

ঐশীর বন্ধু মিজানুর রহমান রনিকে দুই বছর কারাদাণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বেকসুর খালাস পেয়েছেন আরেক বন্ধু আসাদুজ্জামান জনি। ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ বৃহস্পতিবার চাঞ্চল্যকর এই মামলার রায় ঘোষণা করেন।

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানকে হত্যা মামলার প্রধান আসামি তাদের মেয়ে ঐশী রহমানকে ডাবল মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদের আদালতে চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের রায় দেওয়া হয়।

কঠোর নিরাপত্তার মধ্যে তাকে প্রথমে আদালতের হাজতখানায় ঢোকানো হয় এবং পরে তাকে বেলা ১২টার দিকে এজলাস কক্ষে নেওয়া হয়। এজলাস কক্ষে বেশ কয়েকজন মহিলা পুলিশ তাকে ঘিরে রাখে। সেখানে একটি বেঞ্চের ওপর ঐশীকে বসতে দেওয়া হয়। এজলাস কক্ষে ঢোকার সময়ই তাকে বেশ আনমনা এবং চিন্তাযুক্ত দেখা যায়।

গত ৪ নভেম্বর মামলাটির যুক্তিতর্ক শুনানি শেষে রায় ঘোষণার জন্য ১২ নভেম্বর তারিখ ধার্য করেন বিচারক। এ মামলার যুক্তিতর্ক শুনানির আগে ট্রাইব্যুনাল মোট ৪৯ জন সাক্ষীর মধ্যে ৩৯ জনের সাক্ষ্য নেন।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজেদের বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (পলিটিক্যাল শাখা) ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এর পরদিন ঐশী গৃহকর্মী সুমীকে নিয়ে রমনা থানায় আত্মসমর্পণ করেন। পরে গ্রেফতার করা হয় অন্য দুই আসামি রনি ও জনিকে। তাদের মধ্যে আসামি রনিকে গত ৩১ মার্চ জামিন দেন ট্রাইব্যুনাল।

২০১৩ সালের ২৪ আগস্ট আদালতে খুনের দায় স্বীকার করে জবানবন্দি দেন ঐশী। পরে ক্রসফায়ারের ভয় দেখিয়ে স্বীকারোক্তি নেওয়া হয়েছিল দাবি করে ৫ সেপ্টেম্বর স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করা হয়। আদালত তা নথিভূক্ত রাখার নির্দেশ দেন।

গত বছরের ৯ মার্চ ডিবির ইন্সপেক্টর আবুয়াল খায়ের মাতুব্বর ঢাকার সিএমএম আদালতে ঐশীসহ ৪ জনকে অভিযুক্ত করে পৃথক দু’টি চার্জশিট দাখিল করেন।