বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ূয়া মীরসরাইয়ের শিক্ষার্থীদের সংগঠন

143

নিজস্ব প্রতিবেদক: ইউসাম(ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মীরসরাই) গত ১৫ সেপ্টেম্বর সকাল ১০টায় আফরোজা গার্ডেন, বড়তাকিয়ায় বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মীরসরাইয়ের সকল শিক্ষার্থীদের পূর্ণমিলনী, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় সেরা ফলাফল অর্জন করায় ৪ জন তুখোড় মেধাবীকে “ইউসাম স্টূডেন্ট অব দ্যা ইয়ার ২০১৬” ঘোষণা করা হয় এবং ৩৫ তম বিসিএস এ নিয়োগপ্রাপ্ত ২ জন সফল ব্যাক্তিত্বকে সংবর্ধনা দেয়া হয়। এছাড়া মীরসরাইয়ের ৬টি কলেজ ও ২টি মাদ্রাসার শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার ধরন, কাঠামো, প্রস্তুতি সম্পর্কে অবহিত করার উদ্দেশ্য আয়োজিত “ইউসাম আই জিনিয়াস” প্রতিযোগিতায় বিজয়ী ১৫ জন শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চলনায় করেন যৌথভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম ও নিপা। সহযোগিতায় ছিলেন নাহিদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন ইউসামের উদ্যোক্তা ও সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলতাফ হোসেন রাজু। সার্বিক তত্বাবধানে ছিলেন নাহিদ মাহমুদ, কাউসার হামিদ ও আজাদুল ইসলাম সাকিল

অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন মীরসরাই উপজেলা প্যানেল চেয়ারম্যান ইয়াসমিন শাহিন কাকলি।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বি.আর.টি.সি পরিচালনা পর্ষদের সদস্য ও মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ মোহাম্মদল আতাউর রহমান। তিনি ইউসামের সদস্যদেরকে জ্ঞানের আলোয় উদ্দীপ্ত হয়ে শুধু মীরসরাই নয় সারা বাংলাদেশকে আলোকিত করার আহবান জানান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের প্রাক্তন চেয়ারম্যান স্যার ড. মোঃ ইব্রাহিম। তিনি ইউসাম কে আলোকিত মীরসরাই গঠনের অগ্রদূত হিসেবে চিহ্নিত করে বিশুদ্ধ সমাজ উপহারের উপদেশ প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মীরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দীন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মীরসরাই ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুল আবছার, অধ্যাপক নাছির উদ্দীন ও প্রভাষক আজমল হোসেন।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন মীরসরাই রিপোর্টার্স ইউনিয়নের সভাপতি মোঃ শাহাদাত হোসেন এবং মীরসরাই রিপোটার্স ইউনিয়নের সহ সভাপতি নয়ন ধুম। এছাড়াও রিপোটার্স ইউনিয়নের অর্থ সম্পাদক মোঃ ইউসুফ, দৈনিক সমকাল এর মীরসরাই প্রতিনিধি বিপুল দাশ সহ অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এতে ছাত্রনেতাদের মধ্যে বক্তব্য রাখেন চবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ অভি ও কার্যনির্বাহী সদস্য জাহেদুল ইসলাম রানা। ছাত্রনেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ পলাশ, উপ আইন বিষয়ক সম্পাদক আশরাফ রাজু, চবি ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক ফয়সাল ও মীরসরাইয়ের বিভিন্ন কলেজ ও ইউনিয়নের ছাত্র প্রতিনিধি বৃন্দ।

অনুষ্ঠানে ইউসামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। ঢাবি, চবি, রাবি,বুয়েট, কুয়েট, চুয়েট, ডুয়েট, ঢামেক, চমেক, প্রাইভেট ও জাতীয় বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মীরসরাইয়ের শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয় জ্ঞানের স্বর্গরাজ্যে পরিণত হয় আফরোজা গার্ডেন।