মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে মীরসরাইয়ে আলোচনা সভা ও রচনা প্রতিযোগীতা

নিজস্ব প্রতিনিধিঃ
মীরসরাইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। (২৬ আগস্ট) সোমবার সকালে মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের হলরুমে মীরসরাই অটিজম সেন্টারের আয়োজনে ও উন্নয়ন সংস্থা অপকা (অর্গানাইজেশন ফর দ্যা পুওর কমিউনিটি এডভান্সমেন্ট) এর সার্বিক সহযোগীতায় সহযোগীতায় উক্ত কলেজের বাংলা প্রভাষক নজরুল ইসলাম ও মীরসরাই অটিজম সেন্টারের সমন্বয়কারী শারফুদ্দীন কাশ্মীরের এর যৌথ সঞ্চালনায় এবং মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আফছার এর সভাপতিত্বে উক্ত অনুৃষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা: ইসমাইল খান। উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অপকা নির্বাহী পরিচালক আলমগীর হোসেন এই সময় আরো উপস্থিত ছিলেন মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি ডাঃ জামশেদ আলম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য খোরশেদ আলম আজাদ, বিশিষ্ট কবি ও লেখক কাইয়ুম নিজামী, মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের উপাধক্ষ্য নাছির উদ্দিন, মীরসরাই উপজেলার সাবেক (ভারপ্রাপ্ত) উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক তোফায়েল হোসেন নাজমুল, ১১নং মঘাদিয়া সাবেক চেয়ারম্যান শাহিনুল কাদের চৌধুরী সহ প্রমুখ।

আলোচনা সভার মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট’ শীর্ষক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ মোঃ ইসমাইল খান বলেন, ‘বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির সর্বশেষ্ঠ সন্তান। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীণতা সংগ্রাম পর্যন্ত বঙ্গবন্ধুর ভূমিকা ছিলো অবিস্মরণীয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে যদি হত্যা করা না হতো তাহলে বাংলাদেশ অনেক আগে সোনার বাংলায় পরিণত হতো। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও বাঙ্গালী জাতির সঠিক ইতিহাস জানতে হবে। আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।