বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

প্রজন্ম মীরসরাইয়ের মেধাবৃত্তি ও গুনীজন সংবর্ধনা প্রদান

projonmo mirsarai

খবরিকা ডেস্ক: 

গতকাল শুক্রবার (২৯ এপ্রিল) বিকাল ৪টায় চট্টগ্রাম জেলা পরিষদের মীরসরাই মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রজন্ম মীরসরাইয়ের বৃত্তিপ্রদান ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠান।

এলাকার সমাজ উন্নয়ন ও শিক্ষা বিস্তারে ব্যাপক অবদান রাখা তারুণ্য নির্ভর এই সংগঠনটি প্রতিবছরের মতো ২০১৫ সালে আয়োজন করে মেধাবৃত্তি পরীক্ষার। এতে অংশ নেয় উপজেলার প্রায় দুই সহস্রাধিক শিক্ষার্থী।

তাদের মধ্যে থেকে (ক) বিভাগে (১ম থেকে ৫ম শ্রেণী) সেরা নম্বর ধারী ১জন ও (খ) বিভাগে (৬ষ্ঠ থেকে ১০ শ্রেণী) ১ জন মোট দুই জন কে কম্পিউটার বিজয়ী সহ মেধা তালিকায় কৃতকার্য ৭৫ জনের মাঝে শুক্রবার বৃত্তির অর্থ ও পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়া শিক্ষায় মরনোত্তর সম্মাননা প্রদান প্রদান করা হয় চট্টগ্রাম সিটি কলেজের প্রাক্তন অধ্যাপক মরহুম জসিম উদ্দিনকে ।

মুক্তি পাওন্ডেশনের মাধ্যমে মাদক নির্মূলের জন্য সংগঠনের সভাপতি শেখ আতাউর রহমানকে সমাজসেবায় ও চিকিৎসাসেবায় সেফা ইনসান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শিশুরোগ বিশেষজ্ঞ ডা. এস এ ফারুককেও সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষানুরাগী ক্লিফটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী। অনুষ্ঠানের প্রজন্ম মীরসরাইয়ের বার্ষিক প্রকাশনী  সূর্যদয়’র মোড়ক উম্মোচন করা হয়।

এরপর সংগঠনের সভাপতি নিয়াজ মোর্শেদ নিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী রনির সঞ্চালনায় আলোচনা পর্বে অংশ নেন মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, বিশিষ্ট কথা সাহিত্যিক কাইয়ুম নিজামী, মিরসরাই উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসমিন আক্তার কাকলী, প্রজন্ম মীরসরাই’র নির্বাহী পরিচালক ইউনূস নূরী, ডা. এসএ ফারুক, মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, আওয়ামী লীগ নেতা সিরাজ উদ দৌলা, মীরসরাই সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক সাংবাদিক এনায়েত হোসেন মিঠু, প্রজন্ম মীরসরাইয়ের আজীবন সদস্য ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহাদাৎ হোসেন চৌধুরী, সংগঠনের পরিচালক মঞ্জুর ইসলাম রায়হান, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি আবু সাঈদ ভূঁইয়া, প্রকৌশলী আশরাফ উদ্দিন সোহেল, শিক্ষক ইকবাল হোসেন, সাংবাদিক ইউসুফ, সাংবাদিক রিপন, নাট্যকার ও সমাজকর্মী জিন্নাহ্, সাংস্কৃতিক কর্মী দিদারুল আলম ভূঁইয়া, প্রজন্ম মীরসরাই’র সাবেক সভাপতি তানভীর হোসেন তপু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফরহাদ হোসেন।

এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সভাপতি রাজীব চন্দ্র দাশ, যুগ্ন সম্পাদক নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, রিপন, আলিম প্রমুখ।