শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দ.আফ্রিকার কাছে ৩৩৩ রানে হারলো বাংলাদেশ

ডেস্ক–
দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের বিপক্ষে বিশাল রানের জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।চতুর্থ দিনে মুশফিকদের ৪২৪ রানের টার্গেট দিলে মাত্র ৯০ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।
দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংক্ষিপ্ত স্কোরঃ১০/৯০
আউট হয়েছেনঃ তামিম(০),মুমিনুল(০),কায়েস(৩২),মুশফিক(১৬),মাহমুদউল্ললাহ(১০),লিটন(৪),সাব্বির(৪),তাসকিন(৪),মুস্তাফিজ(১),শফিউল(২) ও মিরাজ নটআউট(১৫)।
বৃষ্টি বিঘ্নত ইনিংসটিকে বেশিদূর টানলো না দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪৭ রানে ইনিংস ঘোষণা করলেন ফাফ ডু প্লেসি। আর তাতেই বাংলাদেশের লক্ষ্য দাঁড়ালো ৪২৩।  প্রথম ইনিংসে ওপেনিং করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ইমরুল কায়েসের সঙ্গে শুরু করেছিলেন টাইগারদের নিয়মিত ওপেনার তামিম ইকবাল। কিন্তু ইনিংসের চতুর্থ বলে মর্নে মরকেল বোল্ড করে ফেরানোর আগে তামিম কোন রানই করতে পারেনি। দুই বল পরেই ফেরেন মুমিনুল হক। ওভারের শেষ বলে মুমিনুলকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন মরকেল।এরপর  অনেকটা ওয়ানডের মেজাজে ৪২ বলে ৩২ রান করা ইমরুলকে ডি ককের তালুবন্দি করান মহারাজ।
দক্ষিণ আফ্রিকার সংক্ষিপ্ত স্কোরঃ৬/২৪৭
আউট হয়েছেনঃ ডিন এলগার(১৮), মারক্রাম(১৫),আমলা(২৮),ফাফ ডু প্লেসি (৮১),বাভুমা(৭১),ডি কক(১১), নট আউট ফেলুকায়ু(৬), মহারাজ,(১৯)।
বাংলাদেশের সংক্ষিপ্ত স্কোরঃ১০/৩২০
আউট হয়েছেনঃ ইমরুল কায়েস(৭), লিটন দাস(২৫),মুশফিক(৪৪), তামিম (৪১),মুমিনুল হক(৭৭),সাব্বির (৩০),মাহমুদউল্লাহ(৬৬),মিরাজ(৮),তাসকিন(১), শফিউল(২) ও নটআউট মুস্তাফিজ (১০)।
প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার সংক্ষিপ্ত স্কোরঃ ৩/৪৫৭ ডিক্লিয়ার
ব্যাটিংয়ে আছেনঃ টেম্বা বাভুমা(৩১),ফাফ ডু প্লেসিস(২৬) নটআউট।
আউট হয়েছেনঃ এইডেন মারক্রাম(৯৭),হাশিম আমলা(১৩৭),ডিন এলগার(১৯৯),
বাংলাদেশে–
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ,শফিউল ইসলাম মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।
দক্ষিণ আফ্রিকা–
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিওনিস ডি ব্রায়েন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মর্নে মরকেল, দুয়ানে ওলিভার, ওয়েন পারনেল, আনদিলে ফেলুকায়ু ও কাগিসো রাবাদা।